banglanewspaper

এম.পলাশ শরীফ, বাগেরাহাট: বাগেরহাটের মোরেলগঞ্জ খাউলিয়া ইউনিয়নের ২০১৮-২০১৯ অর্থ বছরের জন্য সেয়া কোটি টাকা সম্ভব্য বাজেট ঘোষণা করেছে।

বৃহস্পতিবার বেলা ১১টা পরিষদ মিলনায়তনে এক উন্মুক্ত বাজেট সভায় ইউপি চেয়ারম্যান মাষ্টার আবুল খায়ের বার্ষিক এ বাজেট ঘোষণা করেন। বেসরকারি সংস্থা র্ডপ পানিও জীবন প্রকল্পের ফেইজ-২ এর সহযোগিতায় অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে আলোচনা করেন ইউপি সদস্য মো কামরুজ্জামান হাওলাদার, মহিদুল হাওলাদার, রুবি আক্তার, পারভিন আক্তার, র্ডপ এর উপজেলা কো-অর্ডিনেটর মো. শওকাত চৌধুরী, সুমীত্রা রানী রিতা, প্রধান শিক্ষক মহিদ হাওলাদার ও ইউপি সচীব সুশীল চন্দ্র দাস।

এবারের বাজেটে সর্বোচ্চ বরাদ্দ রাখা হয়েছে দারিদ্র হৃাস করণ সামাজিক নিরাপত্তা ও বিভিন্ন উন্নয়ন মূলক কার্যক্রমে ৬২ লাখ টাকা, এছাড়াও যোগাযোগ খাতে ২০ লাখ ও পানি সরবারাহ স্বাস্থ্য  পয়নিস্কাশন ও বর্জ্রোখাতে ৫৮ লাখ টাকা এবং স্বাস্থ্য ও স্যানিটেশন খাতে ১ লাখ ৮৫ হাজার টাকা রাখা হয়েছে। এ বাজেটে গত বছরের চেয়ে ২৯ লাখ টাকা বেশী রাখা হয়েছে।

শতভাগ হোল্ডিং ট্যাক্স, ট্রেড লাইসেন্স, এলজিএসপিসহ সরকারি বিভিন্ন উন্নয়ন বরাদ্দ থেকে এই ব্যায় মেটানো হবে বলে বাজেট সভায় চেয়ারম্যান আবুল খায়ের জানিয়েছেন।

ট্যাগ: Banglanewspaper মোরেলগঞ্জ