banglanewspaper

নিজস্ব প্রতিনিধি: পচা মাংস বিক্রি ও সরকার নির্ধারিত দামের চেয়ে বেশি দামে মাংস বিক্রির অভিযোগে রাজধানীতে অভিযান চালিয়েছে র‌্যাব।

শুক্রবার বেলা ১১টার দিকে গুলিস্থানের কাপ্তান বাজারে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের নেতৃত্বে র‌্যাব-১০ ও বিএসটিআই এই অভিযান চালায়। অভিযানে ৪ মাংস বিক্রেতাকে বিভিন্ন মেয়াদে সাজা ও সাত দোকানিকে ছয় লক্ষ টাকা জরিমানা করা হয়।

রমজানের আগে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) ও মাংস ব্যবসায়ীদের যৌথ সিদ্ধান্তে গরুর মাংসের কেজি ৪৫০ টাকা ও বিদেশি গরুর মাংস ৪২০ টাকা নির্ধারণ থাকলেও বাজারের ব্যবসায়ীরা ৫শ টাকা দরে তা বিক্রি করছিল। এছাড়া ভেড়া ৬শ টাকা নির্ধারণ থাকলেও তা ৭শ টাকা ও ছাগলের মাংস ৭শ ২০ টাকা নির্ধারণ থাকলেও সেখানে ৮শ টাকা কেজিতে বিক্রি হচ্ছিল। এছাড়া বেশ কয়েকটি দোকানি অনেক দিনের পুরাতন ও পচা মাংস বিক্রি করা হচ্ছিল।

অভিযান শেষে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম জানান, কাপ্তান বাজারে অভিযান চার মণ পচা মাংস উদ্ধার করা হয়েছে। যেগুলো বাজারের ফ্রিজে রাখা ছিল; যা দীর্ঘ প্রায় ছয়মাস আগের। ওই মাংসগুলো বিভিন্ন রেস্টুরেন্ট বা হোটেলে বিক্রি করা হতো। এছাড়া খাসির মাংসের ওজন বাড়াতে পানিতে ভিজিয়ে রাখা হয়েছিল। অভিযানে ১১টি মাংসের দোকানির মধ্যে সাতজনকে ছয় লক্ষ টাকা জরিমানা ও ৪ মাংস বিক্রেতাকে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে।

বিএসটিআই ইন্সপেক্টর বিল্লাল হোসেন জানান, মাংসের ওজন বাড়াতে তা পানিতে ভিজিয়ে রাখা হয়েছিল। এটি পেটের জন্য মারাত্মক ক্ষতিকর।

ট্যাগ: Banglanewspaper পচা মাংস ফ্রিজ বিক্রি