banglanewspaper

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি: বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কৈশোর কালের একটি ছবিতে কটূক্তি করায় শ্রীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল মালেক (৪৮) এর বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনের ৫৭-(২) ধারায় শ্রীপুর থানায় মামলা রুজু হয়েছে। এ নিয়ে গত ২৩ মে রাতে গাজীপুর জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন মৃধা জর্জ বাদী হয়ে শ্রীপুর থানায় আব্দুল মালেকের বিরুদ্ধে অভিযোগ করেন।

আব্দুল মালেক শ্রীপুর পৌর এলাকার চন্নাপাড়া গ্রামের হাজী হাছেন আলীর ছেলে। তিনি বর্তমানে মাইটিভি ও দৈনিক আলোকিত বাংলাদেশের শ্রীপুর প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন এবং নবগঠিত শ্রীপুর প্রেসক্লাবের একাংশের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

থানায় দায়ের করা অভিযোগ সূত্রে জানা যায়, ২০মে দিবাগত রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম “হৃদয়ে বাংলাদেশ” নামের একটি ফেসবুক পেইজ থেকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কৈশোর কালের একটি ছবি পোস্ট করে “ইনি কে হতে পারেন” জানতে চাওয়া হয়। পরে অভিযুক্ত আব্দুল মালেক মন্তব্যের কলামে উল্লেখ করেন “সারা বিশ্বের শ্রেষ্ঠ ডায়নী”। এতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাবমূর্তি ক্ষুন্ন হওয়ায় জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক বাদী হয়ে আব্দুল মালেকের বিরুদ্ধে অভিযোগ করেন।

এ ব্যাপারে অভিযুক্ত আব্দুল মালেক বলেন, তার ফেসবুক আইডি হ্যাক করে কে বা কারা সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করতে গত কয়েকদিন যাবত বিভিন্ন ব্যাক্তির পোস্টে বিরূপ মন্তব্য করছেন। পরে বিষয়টি অবগত হওয়ার পর বুধবার রাতে তিনি শ্রীপুর থানায় সাধারণ ডায়েরী করেন। বিশ্বের খ্যাতি সম্পন্ন মাননীয় প্রধানমন্ত্রীর নামে তিনি কটূক্তি করার লোক নন, সবই তার বিরুদ্ধে ষড়যন্ত্র। 

শ্রীপুর প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ নূরুন্নবী আকন্দ বলেন, এ ঘটনায় বৃহষ্পতিবার বিকেলে শ্রীপুর প্রেসক্লাবের জরুরী সভা ডেকে অভিযুক্ত আব্দুল মালেককে সাধারণ সম্পাদকের পদ থেকে সাময়িক অব্যাহতি দিয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। 

এ ব্যাপারে শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) আজহারুল ইসলাম জানান, অভিযুক্ত আব্দুল মালেককে গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।
 

ট্যাগ: banglanewspaper শ্রীপুরে