banglanewspaper

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) স্বেচ্ছাসেবী সংগঠন ‘রক্তিমার’ উদ্যোগে বৃদ্ধাশ্রমে ইফতারের আয়োজন করা হয়েছে।

শুক্রবার কুষ্টিয়ার সাদ্দাম বাজারে অবস্থিত উদয় মা ও শিশুপূনর্বাসন কেন্দ্রে এ আয়োজন করে রক্তিমা। এসময় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি ফাহিম মোর্শেদ হিমুর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়ে। এতে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা মোঃ রাকিবুল ইসলাম, বৃদ্ধাশ্রমের চেয়ারম্যান ইফতেখার হোসেন মিঠু, পরিচালক আফরোজা ইসলামসহ রক্তিমার অন্যান্য সদস্যবৃন্দ।

আলোচনা সভায় সংগঠনের উপদেষ্টা মোঃ রাকিবুল ইসলাম বলেন, ‘ মানুষ মানুষের জন্য হলেও তা কেবল খাতা-কলমের মধ্যেই সীমাবদ্ধ হয়ে যাচ্ছে। আমাদের ভার্চুয়াল জগতের আসক্তি আমাদেরকে বাস্তবতা থেকে বিপথে পরিচালিত করছে। যার দরুণ এসব অসহায় মায়েদের স্থান আজকে বৃদ্ধাশ্রমে। আমরা বিশ্বাস করি মানুষের বিবেকবোধ জাগ্রত হবে এবং আমরা একটি স্বপ্নের দেশ নির্মাণে সক্ষম হব।’

এসময় বৃদ্ধাশ্রমের পরিচালক আফরোজা ইসলাম বলেন, ‘২০০৫ সালে বৃদ্ধাশ্রমটি প্রতিষ্ঠার পর থেকে আমরা অনেক মাকে বিভিন্নভাবে সেবা দিয়ে এসেছি। অসহায় মানুষদের জন্য কিছু করতে পারার যে আনন্দ তা অন্য কিছুর মধ্যে খুঁজে পাওয়া দুষ্কর। আমাদের সকলের সামান্য কিছু সহযোগিতা যদি চলমান থাকে তবে দেশে একদিন অসহায় বলে কিছু বলে থাকবেনা।’

আলোচনা সভা শেষে বিশ্ব মুসলিম উম্মাহর সার্বিক কল্যাণ ও শান্তি কামনা করে বিশেষ মোনাজাত ও দোয়া করা হয়।
 

ট্যাগ: banglanewspaper ইবি