banglanewspaper

মনির হোসেন জীবন, নিজস্ব প্রতিনিধি: আশুলিয়ায় একটি তৈরি পোশাক কারখানার ভিতরে এক নারী পোশাক শ্রমিক (১৮) ধর্ষণের শিকার হয়েছেন। আর ধর্ষণের এ ঘটনায় দুই ধর্ষককে আটক করেছে আশুলিয়া থানা পুলিশ। 

আজ দুপুরের দিকে আশুলিয়ার কাঠগড়ার দূর্গাপুর এলাকার পেন্টাফোর্থ এ্যাপারেলন্স কারখানা থেকে ওই দুই ধর্ষককে আটক করা হয় বলে জানিয়েছে আশুলিয়া থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মো. জাবেদ মাসুদ। 

আটকৃতরা হলো- কুষ্টিয়া জেলার কবিরহাট এলাকার জলিল উদ্দিন মন্ডলের ছেলে সোহানুর রহমান শাহিন (৩২) এবং মানিকগঞ্জ জেলার দৌলতপুর থানাধীন আমতলা গ্রামের শমসের আলীর ছেলে রুবেল হোসেন (৩৩)। এদের মধ্যে পেন্টাফোর্থ এ্যাপারেলন্স কারখানার ফিনিশিং ইনচার্জ হিসেবে সোহানুর এবং ফ্লোর ইনচার্জ হিসেবে রুবেল কর্মরত ছিল।

আশুলিয়া থানা পুলিশের পুলিশ পরিদর্শক (তদন্ত) মো: জাবেদ মাসুদ ‘বিডিনিউজআওয়ার’কে বলেন, আশুলিয়ার কাঠগড়া দুর্গাপুর এলাকার পেনটা ফোর্থ এ্যাপারেলস নামের ওই কারখানায় চলতি মাসের ২৩ তারিখ বুধবার জরুরী শিপমেন্টের জন্য শ্রমিকদের দিয়ে রাতে কাজ করান। পরে ওই নারীকে ওই কারখানার চতুর্থ তলায় কাজ করার সময় জোরপূর্বক ধর্ষন করে একই কারখানার ফিনিশিং ইনচার্জ সোহানুর ও ফ্লোর ইনচার্জ রুবেল। 

বিষয়টি সোমবার কারখানার শ্রমিকরা জানতে পেরে বিক্ষুব্দ হয়ে পড়ে এবং ওই দুই কর্মকর্তাকে গ্রেফতারের দাবীতে কারখানায় ব্যাপক ভাংচুর চালায়। খবর পেয়ে শিল্প পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের টিয়ারশেল নিক্ষেপ করে সড়িয়ে দেওয়ার চেষ্টা করলে শ্রমিকদের সাথে পুলিশের ব্যাপক সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। সংঘর্ষে এসময় ওই কারখানার ১০জন শ্রমিক আহত হয়। পরে আহত শ্রমিকদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা সেবা দেওয়া হয়। 

তিনি আরো বলেন, বিষয়টি আশুলিয়া থানা পুলিশ জানতে পেরে কারখানায় গিয়ে ওই দুই ধর্ষণকারীকে আটক করে থানায় নিয়ে আসে। এ ঘটনায় থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

ট্যাগ: Banglanewspaper আশুলিয়া নারী শ্রমিক