banglanewspaper

আলফাজ সরকার আকাশ, শ্রীপুর (গাজীপুর): ছোট কাল থেকেই মোটর সাইকেল চালানোর শখ ছিল রিফাতের। সেই শখই যে মৃত্যুর কারণ হবে কে জানে। এসএসসি পরীক্ষার আগে বায়না ছিল পাশ করার পরই মোটরসাইকেল কিনে দিতে হবে তাকে। বাবা নাছোড় বান্দা, দুর্ঘটনার কথা ভেবেই ছেলের প্রস্তাব বারবার নাকোচ করেছিলেন। 

এদিকে রিফাত মোটরসাইকেল না পেলে আত্মহত্যা করবে বলে জানায়। এমন খবর বাবার কানে যাওয়া মাত্রই কি করবে বাবা। ছেলের জীবন রক্ষার্থে আবদার পূরণের উদ্যোগ নেন বাবা। ছয়মাস আগে ছেলের পছন্দ অনুযায়ী প্রায় সাড়ে ৫ লাখ টাকা দিয়ে এপ্রিলা ব্যান্ডের একটি মোটরসাইকেল কিনে দেন ছেলেকে। আর সেই মোটরসাইকেলই কাল হলো রিফাতের। গত শনিবার সকালে একটি দুর্ঘটনা কেড়ে নিলো রিফাতের প্রাণ।

২৬ মে শনিবার গাজীপুর জেলার শ্রীপুর পৌরসভার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ২নং সিএন্ডবি বাজার এলাকায় রিক্সার সাথে মোটরসাইকেল দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার দুপুরে মারা যায় সে।

রিফাত আহমেদ (২২) পৌর এলাকার বেড়াইদেরচালা গ্রামের আলহাজ্ব ধনাই বেপারী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক রুহুল আমিনের ছেলে। সে আশুলিয়ায় অবস্থিত সিটি ইউনির্ভাসিটির স্নাতক সম্মান (ইংরেজি) বিভাগের ছাত্র।

রিফাতের বাবা রুহুল আমিন জানান, প্রায় মাস ছয় আগে ছেলে আবদার পুরণ করতে এপ্রিলা ব্যান্ডের একটি মোটর সাইকেল প্রায় সাড়ে ৫লাখ টাকা খরচ করে কিনে দিয়েছিলেন। খুবই শান্তশিষ্ট প্রকৃতির ছেলে ছিল সে। তবে যখনই বিশ্ববিদ্যালয়ের ছুটিতে বাড়ি আসতো মোটরসাইকেলকে সঙ্গী করেই সারাদিন কাটতো তাঁর। শনিবার সকালে মাওনা চৌরাস্তায় অবস্থান করা বন্ধুদের সাথে দেখা করতে মোটরসাইকেলে করে বাড়ি থেকে বের হয়েছিল।

পরে ২নং সিএন্ডবি এলাকায় একটি রিক্সাকে পেছন থেকে ধাক্কা দিয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ছিটকে পড়ে। পরে তাকে গুরুতর আহত অবস্থায় স্থানীয় একটি হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসকের পরামর্শ মতে তাকে রাজধানীর গ্রীণ লাইফ হাসপাতালে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার দুপুরে সে মারা যায়। তাঁর আক্ষেপ ছেলের জীবন রক্ষার্থে আত্মহত্যার পথ থেকে ফেরাতে তিনি মোটর সাইকেল কিনে দিয়েছিলেন আর সেই মোটরসাইকেলই তাঁর মৃত্যুর কারণ হলো। তিনি এমৃত্যু কোন ভাবেই মেনে নিতে পারছেন না।

এদিকে রিফাতের মৃত্যুর খবর সামাজিক যোগযোগ মাধ্যম ফেসবুকে আসলে লাখো বন্ধুর আহাজারি দেখা যায়। সে একজন ন¤্র ও মেধাবী ছিলো বলে জানা যায়।এমন মৃত্যু সবারই মানতে কষ্ট হচ্ছে বলে জানায় তারা।

ট্যাগ: Banglanewspaper শ্রীপুর