banglanewspaper

বিশ্বকাপের আগে এক প্রীতি ম্যাচে দারুণ এক হ্যাটট্রিক উপহার দিলেন আর্জেন্টাইন তারাকা লিওনেল মেসি। বুধবার ভোরে প্রীতি ওই ম্যাচে হাইতিকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে আর্জেন্টিনা। সতীর্থ সের্হিও আগুয়েরোকে দিয়েও করালেন গোল।

রাশিয়া বিশ্বকাপের আগে দলের আক্রমণভাগের শক্তি যাচাই করে নিলেন হোর্হে সাম্পাওলি। বাংলাদেশ সময় বুধবার ভোরে বুয়েনস আইরেসে শুরু হওয়া ম্যাচের শুরু থেকে বলের নিয়ন্ত্রণ নিয়ে হাইতির রক্ষণে চাপ দিতে থাকে আর্জেন্টিনা। কিন্তু মেসি আর গনসালো হিগুয়াইন গোলরক্ষক বরাবর শট নিয়ে সমর্থকদের হতাশ করেন দুই দফা।


 
সপ্তদশ মিনিটে এগিয়ে যায় দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা। বলের লাইনে ঝাঁপিয়ে পড়লেও মেসির স্পট কিক ফেরাতে পারেননি গোলরক্ষক। ডি বক্সের ভেতরে জিওভানি লো সেলসো ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

২৫তম মিনিটে মানুয়েল লানসিনি ও লো সেলসো সম্মিলিত প্রচেষ্টায় তৈরি হওয়ার সুযোগ আনহেল দি মারিয়া কাজে লাগাতে পারলে ব্যবধান দ্বিগুণ হতে পারত। কিন্তু পিএসজির এই মিডফিল্ডারের ভলি লক্ষ্যে থাকেনি।

দ্বিতীয়ার্ধে একের পর এক গোল দিতে থাকে আর্জেন্টিনা। ৫৮তম মিনিটে লো সেলসোর হেড গোলরক্ষক ফেরানোর পর মেসি ফিরতি সুযোগ কাজে লাগালে ব্যবধান দ্বিগুণ হয়।

দুই মিনিট পর হিগুয়াইনকে তুলে নিয়ে ম্যানচেস্টার সিটির ফরোয়ার্ড আগুয়েরোকে নামান সাম্পাওলি। ৬৬তম মিনিটে ক্রিস্তিয়ান পাভোনের আড়াআড়ি বাড়ানো বল লক্ষ্যে পৌঁছে হ্যাটট্রিক পূরণ করেন মেসি। আর্জেন্টিনার হয়ে এটি তার ৬৪তম গোল।

আগুয়েরোকে দিয়ে ৫৯তম মিনিটে গোল করিয়ে আর্জেন্টিনার জয় অনেকটাই নিশ্চিত করে ফেলেন মেসি।

বিশ্বকাপ মিশনে নামার আগে আগামী ৯ জুন ইসরায়েলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে আরেক দফা দলকে পরখ করে নেয়ার সুযোগ পাবেন কোচ।

রাশিয়া বিশ্বকাপে ‘ই’ গ্রুপে আর্জেন্টিনার সঙ্গে আছে আইসল্যান্ড, ক্রোয়েশিয়া ও নাইজেরিয়া। আগামী ১৬ জুন আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু হবে আর্জেন্টিনার।
 

ট্যাগ: মেসি হ্যাটট্রিক