banglanewspaper

নিজস্ব প্রতিনিধি: দুর্গন্ধযুক্ত পচা মাছ ও মুরগির মাংস বিক্রির অভিযোগে চেইন সুপার সপ মীনা বাজারকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। বুধবার বেলা দেড়টার দিকে রাজধানীর লালবাগের সলিমুল্লাহ এতিমখানার পাশের আউটলেটে এই অভিযান চালানো হয়।

অভিযানকালে বেশ কিছু নষ্ট বাঁধাকপি, শাকসবজি ও ফলমূল পচা দেখতে পায় ভ্রাম্যমান আদালত। এছাড়া বিএসটিআইয়ের অনুমোদন ছাড়া সেখানে সফটড্রিংক বিক্রির অভিযোগে প্রতিষ্ঠানটিকে ৩ লক্ষ টাকা জরিমানা করা হয়।

এর আগেও গত ২৩ মে মীনা বাজারের শান্তিনগর আউটলেটে গরুর মাংসের দামের সঙ্গে কলিজার দামের পার্থক্য ও বিএসটিআইয়ের অনুমোদন ছাড়া সফটড্রিংক বিক্রির অভিযোগে এক লাখ টাকা জরিমানা করে ডিএমপির ভ্রাম্যমাণ আদালত।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের-ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেট মশিউর রহমান ও বিএসটিআই যৌথভাবে এই অভিযান পরিচালনা করে।

অভিযান শেষে মশিউর রহমান জানান, ‘মীনাবাজের আউটলেটটিতে ৩ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। সেখানে পচা মুরগি, মাছ, আপেল, লিচু ছাড়াও বেশ কিছু ফলমূল পচা দেখা যায়। মুরগির মাংস প্রায় চার পাঁচ কেজি পচা দেখা যায়। এছাড়া বাঁধাকপি, ঢেঁড়স, পেঁপে, বেগুন, করলাসহ বিভিন্ন শাকসবজি পচা ছিল। তাছাড়া আইটলেটটিতে সফটড্রিংস ও জুস বিক্রি করা হচ্ছিল যেটার বিএসটিআইয়ের কোন অনুমোদন ছিল না।’

তিনি বলেন, ‘এই অভিযান অব্যবহৃত থাকবে। অভিযানের ফলে অনেকেই সতর্ক হয়ে যাচ্ছে। অনেকে আবার আতঙ্কিত হচ্ছে। তারা যদি আতঙ্কিত হয়েও সতর্ক হয় তাহলে সেটাও ভালো। কারণ এতে ভেজাল ও নিন্মমানের পচা বাসি খাবার বিক্রি কমবে। গত বছরগুলোর তুলনায় এ বছর ভেজাল কমেছে। যা আমাদের চোখে ধরা পড়ছে। অনেকে অভিযান নিয়ে প্রশ্ন তুলছে এমন প্রশ্নে ডিএমপির এই নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, আমরা একা কখনও অভিযান পরিচালনা করি না। সাথে বিএসটিআই থাকে। আর অনেকে অভিযুক্ত হন এবং তাদের ভুল স্বীকার করেন। আবার অনেকে বলেন, পরবর্তীতে সতর্ক হয়ে যাবে। সেখানে তো প্রশ্ন তোলার কোন সুযোগ নেই।’ 

ট্যাগ: Banglanewspaper পচা মাছ মাংস মিনাবাজার