banglanewspaper

আলফাজ সরকার আকাশ, শ্রীপুর (গাজীপুর): গাজীপুরের শ্রীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক ও আঞ্চলিক সকল সড়কে দুর্ঘটনা রোধে পরিবহন চালক, চালকের সহকারী, পরিবহন যাত্রী, ফুটপাতে চলাচলকারী পথচারীদের নিয়ে জনসচেতনতা, উদ্বুব্ধকরণ, চালক ও হেলপারদের প্রশিক্ষণ কর্মশালা করেছে মাওনা হাইওয়ে থানা।

৩০ মে বুধবার দুপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মাওনা উড়াল সেতুর নিচে মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হুসেনের উদ্যোগে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষণ কর্মশালা পরিচালনা করেন মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হুসেন । এ সময় সার্বিক সহযোগীতা ছিলেন উপ-পরিদর্শক (এসআই) সুজন কুমার পন্ডিত। উক্ত প্রশিক্ষণ কর্মশালায় ফিটনেসবিহীণ গাড়ি চালানোর কুফল, অপ্রাপ্ত বয়স্কদের দিয়ে গাড়ি চালানোর নেতিবাচক দিক, বেপরোয়া গতিতে  গাড়ি না চালানো, গাড়ির হেড লাইট, লুকিং গ্লাস, ব্রেক, গ্যাস ও তেল আছে সঠিক ভাবে আছে কিনা তা চেক করে সড়ক ও মহাসড়কে গাড়ি নামানো, রাস্তা ব্লক না করে পেছনের গাড়িকে সাইড দেয়া, যাত্রীদের সাথে ভাল আচরণ করা, অতিরিক্ত ভাড়া আদায় না করা এবং সড়কে বিভিন্ন সাইন সম্পর্কে ধারণা দেয়া হয়। 

প্রশিক্ষণ শেষে মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হুসেন সাংবাদিকদের জানান, মহাসড়কে দুর্ঘটনা রোধে গাড়ীর মালিক,চালক ও সকল যাত্রী সাধারণের সহযোগীতা প্রয়োজন। তাই নিরাপদ সড়ক সৃষ্ঠিতে সকলকে এগিয়ে আসার আহবান জানান তিনি।

ট্যাগ: Banglanewspaper শ্রীপুর