banglanewspaper

বিশ্বকাপ শুরুর বাকি আর মাত্র ১২ দিন, এরপরই শুরু ‘গ্রেটেস্ট শো অন আর্থ’ খ্যাত বিশ্বকাপ ফুটবলের। বিশ্বকাপ প্রীতি ম্যাচের মাধ্যমে নিজেদের ঝালিয়ে নিচ্ছে অংশগ্রহণকারী দলগুলো। সেই প্রীতি ম্যাচের অংশ হিসেবে অস্ট্রিয়ার বিপক্ষে মাঠে নামবে জার্মানি। বাংলাদেশ সময় শনিবার (২ জুন) রাত ১০টায় শুরু হওয়া ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে সনি টেন-২।

বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা তাদের বিশ্বকাপ মিশন শুরু করবে ১৭ জুন, মেক্সিকোর বিপক্ষে। জার্মানির গ্রুপের বাকি দুই দল সুইডেন ও দক্ষিণ কোরিয়া। লো বলছেন, ঠিক চার বছর আগের মতোই তার দল ছন্দে রয়েছে। ইতালিতে অনুশীলনের ফাঁকে লো বলেন, ‘আমার দারুণ একটা অনুভূতি হচ্ছে, আমি জানি না টুর্নামেন্টের পর এই প্রজন্মের সঙ্গে কী হবে। এতটুকু বলতে পারি, খেলোয়াড়রা বিশ্বকাপের জন্য অগ্নিশিখার মতো জ্বলছে।’

জার্মানির ২৭ সদস্যের প্রাথমিক দল

গোলরক্ষক: বেনার্দ লেনো (লেভারকুসেন), ম্যানুয়েল নয়্যার (বায়ার্ন), মার্ক-আন্দ্রে টের স্টেগেন (বার্সেলোনা) ও কেভিন ট্র্যাপ (পিএসজি)।

ডিফেন্ডার: জেরোম বোয়াটেং (বায়ার্ন), ম্যাথিয়াস জিন্টার (মুনশেনগ্লাডবাখ), হোনাস হেক্টর (কোলন), ম্যাট হামেলস (বায়ার্ন), জশুয়া কিমিখ (বায়ার্ন), মারভিন প্লাতেনহার্ট (হার্থা বার্লিন), আন্তোনিয় রুডিগার (চেলসি), নিকলাস সুল (বায়ার্ন), জোনাথন বাহ (লেভারকুসেন)।

মিডফিল্ডার: জুলিয়ান ব্রান্দ (লেভারকুসেন), জুলিয়ান ড্রাক্সলার (পিএসজি), লিওন গোর্তেকা (শালকে), ইকাই গুন্দোগান (ম্যানচেস্টার সিটি), সামি খেদিরা (জুভেন্টাস), টনি ক্রুস (রিয়াল মাদ্রিদ), মেসুত ওজিল (আর্সেনাল), সেবাস্তিয়ান রুদি (বায়ার্ন), লেরয় সানে (ম্যানচেস্টার সিটি)।

স্ট্রাইকার: মারিও গোমেজ (স্টুটগার্ট), থমাস মুলার (বায়ার্ন), নিলস পিটারসেন (ফ্রেইবুর্গ), মার্কো রয়েস (ডর্টমুন্ড) ও তিমো ওয়ের্নার (লাইপজিগ)।

ট্যাগ: banglanewspaper জার্মানি