banglanewspaper

মো:মোজাম্মেল ভূইয়া, আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: আখাউড়া মনিয়ন্দ মধ্যপাড়ায় সড়ক যোগাযোগে বেহাল পরিস্থিতি বিরাজ করছে। আখাউড়া-কসবা সড়কের ওহাব মিয়ার বাড়ি থেকে এরশাদ মাষ্টারের বাড়ি পর্যন্ত ২ নম্বর ওয়ার্ডের গুরুত্বপুর্ণ এই সড়কটি ভেঙ্গেচুরে দুমড়ে মুচড়ে চলাচল অযোগ্য হয়ে পড়েছে।

জানা গেছে, সড়কটি ভেঙ্গেচুরে গর্তের সৃষ্টি হয়ে যান চলাচল বন্ধ রয়েছে অনেক দিন ধরেই। পথচারী চলাচলেও সীমাহীন দুর্ভোগ পোহাচ্ছে মানুষ। সম্প্রতি ভারী বর্ষণে আরো করুণ অবস্থা বিরাজ করছে। কেউ সংস্কারের উদ্যোগ নিচ্ছে না।

মনিয়ন্দ দুই নম্বর ওয়ার্ডের রূপ মিয়া, লাল মিয়া চৌধুরী, মোশারফ চৌধুরী ও টিপু চৌধুরীর বাড়ির সামনে রাস্তার ইটবালি, খোয়া উঠে খানাখন্দের সৃষ্টি হয়েছে। স্থানে স্থানে ভেঙ্গেচুরে করুণ অবস্থার সৃষ্টি হয়েছে। মানুষ পথ চলতে কষ্ট হচ্ছে। বৃষ্টি এলে কাদায় পথচারীরা পা ফেলবার জায়গা পাচ্ছে না। কিছু কিছু জায়গা সড়ক ভেঙ্গে সরু হয়েগেছে। ঝুকি নিয়ে মানুষ চলছে এই সড়কে।

স্থানীয় রূপ মিয়া (৪০), জিয়া ভূইয়া (৩৮), জমির খান (৫৫) ও কিরণ খা (৫০) জানায়, এরশাদ মাষ্টারের বাড়ি থেকে ওহাব মিয়ার বাড়ি পর্যন্ত ভূইয়া বাড়ি, চৌধুরী বাড়ি ও খা বাড়িসহ অন্যান্য বাড়িঘরের হাজার মানুষের পথ চলাচলের একমাত্র এই সড়কটি গত ৫ বছরেও উন্নয়ন হয়নি। মাঝে মধ্যে স্থানীয় লোকজন খানাখন্দগুলো মেরামত করেই পথ চলছে।

তারা আরো জানায়, স্থানীয় ইউপি সদস্য থেকে শুরু করে মনিয়ন্দ চেয়ারম্যানের নিকট এলাকাবাসী দীর্ঘদিন ধরে সড়কটি সংস্কারের দাবী জানিয়ে আসছে কিন্তু কেউ সংস্কারের উদ্যোগ নেয়নি। তারা সবাই সড়কটি সংস্কারের জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন।

এ ব্যাপারে স্থানীয় মনিয়ন্দ ইউনিয়ন চেয়ারম্যান কামাল ভুইয়া জানান, সব জায়গায় সড়ক উন্নয়ন চলছে। পর্যাক্রমে এই সড়কও উন্নয়ন হবে বলে তিনি জানান।

ট্যাগ: banglanewspaper আখাউড়া