banglanewspaper

নাজমুস সাকিব মুন, পঞ্চগড় জেলা প্রতিনিধি: পঞ্চগড়ের দেবীগঞ্জে এই প্রথম মাদক প্রতিরোধী শপথ পাঠ ও ফানুস উৎসবের আয়োজন করা হয়েছে।

দেশব্যাপী মাদক বিরোধী অভিযানের সাথে একাত্মতা প্রকাশ ও মাদক মুক্ত দেবীগঞ্জ গড়ার অঙ্গীকার  এবং মাদককে চিরতরে বিদায় জানাতে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

মাদক প্রতিরোধী শপথ পাঠ ও ফানুস উৎসব আসন্ন ঈদ উল ফিতর এর পূর্ব সন্ধ্যায় দেবীগঞ্জ এর ঐতিহ্যবাহী নৃপেন্দ্র নারায়ণ সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে।

মাদক প্রতিরোধী এই অনুষ্ঠানে সর্বস্তরের সাধারণ মানুষ সহ স্থানীয় প্রশাসনকে সাথে নিয়ে মোমবাতি প্রজ্জ্বলনের মধ্য দিয়ে শপথ পাঠ, ফানুস উড়িয়ে মাদককে বিদায় জানানো এবং মাদকের কারণে ইতিপূর্বে যারা মৃত্যুবরণ করেছেন তাদের স্মরণে নিরবতা পালন করা হবে।

সম্প্রতি দেবীগঞ্জে উঠতি বয়সের তরুণ ও মধ্য বয়সী যুবকদের মধ্যে মাদক গ্রহণ ও মাদক ব্যবসায় জড়িয়ে পড়ার হার পূর্বের সময়ের রেকোর্ড ছাড়িয়ে গেছে।

অভিযোগ রয়েছে এর সাথে ক্ষমতাসীন দলের কতিপয় নেতা কর্মীর সংশ্লিষ্টতা রয়েছে। আর তাই মাদক এখানে লাগামহীন ভাবে ছড়িয়ে পড়ছে। তবে দলেরই একটি অংশ মাদক প্রতিরোধে অবস্থান নিয়েছে।

মাদকের এই প্রভাব থেকে দেবীগঞ্জকে রক্ষা করতেই ব্যতিক্রমী এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

ট্যাগ: banglanewspaper পঞ্চগড় ফানুস