banglanewspaper

শরীফ আনোয়ারুল হাসান রবীন: আজ শনিবার দুপুরে মাগুরা প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মত বিনিময়ে আসেন মোহামেডানের হয়ে এক সময়ের মাঠ কাপানো স্ট্রাইকার নাইজেরিয়া বিশ্বকাপ দলের সাবেক তারকা ফুটবলার এমেকা।

বাংলাদেশের রোহিঙ্গা শরনার্থীদের সাহায্যে আন্তর্জাতিক ফুটবল বিশ্বকে এগিয়ে আসার আহবান জানিয়ে ১৫শ কিলোমিটার দৌড়চ্ছেন সাবেক এ তারকা ফুটবলার।

বিশ্বকাপকে সামনে রেখে ফুটবল বিশ্বকে বাংলাদেশের রোহিঙ্গা শরনার্থীদের সাহায্যে এগিয়ে আসার আহবান জানিয়ে ১৫শ কিলোমিটার দৌড়চ্ছেন নাইজেরিয়া বিশ্বকাপ দলের সাবেক তারকা ফুটবলার এমেকা। এ লক্ষে ফান্ড কালেকশনের জন্য তিনি বাংলাদেশ ও ভারতে ইটালী ও নাইজেরিয়ার মধ্যে একাধিক প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করবেন। 

ঢাকার মাঠে মহামেডানের হয়ে এক সময়ের মাঠ কাপানো স্ট্রাইকার এমেকা ইজিইগো বর্তমানে আমেরিকা প্রবাসী। নিউইয়র্কের একটি যুব ফুটবল দলের কোচের দায়িত্ব পালন করছেন তিনি। আজ শনিবার দুপুরে মাগুরা প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মত বিনিময়ের সময় তিনি রোহিঙ্গা শরনার্থীদের মানবেতর জীবন যাপনের কথা উল্লেখ করে আন্তর্জাতিক বিশ্বকে তথা ফুটবল বিশ্বকে রোহী্ঙ্গা শরনার্থীদের সহযোগিতার জন্য এ ফান্ড কালেকশনের কথা জানান।

এজন্য সাবেক ফুটবলার রোনান্ডসহ আন্তর্জাতিক মানের খেলোলোয়াড়দের সমন্বয়ে ফ্রেন্ডলি ম্যাচ ও নাইজেরিয়া এবং ইটালীকে নিয়ে ভারত, বাংলাদেশে একাধিক প্রীতি ম্যাচের কথা জানান সাবেক এই তারকা খেলোয়াড়। এ সময় তার সঙ্গে ছিলেন নাইজেরিয়ান ফুটবলার সিজোকি স্টেনি, বাংলাদেশের ধারাভাষ্যকার প্রদ্যুত কুমার রায়।

কক্সবাজার থেকে ঢাকা, মানিকগন্জ, রাজবাড়ী, মাগুরা হয়ে তারা যশোর বেনাপোল দিয়ে দৌড়ে ১৫০০ কিলোমিটার পথ দৌড়ে আগামীকাল রোববার তারা কলাকাতার উদ্দেশ্য রওনা হবেন।

ট্যাগ: Banglanewspaper রোহিঙ্গা ফুটবলার এমেকা