banglanewspaper

জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) দশম ব্যাচের মনোবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী কামরুলের সঙ্গে পুলিশের হাতাহাতিতে অচল হয়ে পড়ে পুরান ঢাকা। ক্যাম্পাসের গেটে ডিউটিরত পুলিশের বসার পাশের বেঞ্চে কামরুল বসতে চাইলে পুলিশ তাকে বসতে বাধা দেয় এবং এই বিষয় নিয়ে কথা কাটাকটির এক পর্যায়ে দায়িত্বরত এসআাই সুমন এবং এক কনস্টেবল কামরুলের গায়ে হাততোলে এবং তাকে গুলি করার হুমকি দেয়। এক পর্য়ায়ে তাকে প্রক্টরের অনুমতি ছাড়ায় গ্রেপ্তার করে কোতোয়ালি থানায় নিয়ে যাওয়া হয়।

শনিবার (০২ জুন) শিক্ষার্থীরা ক্ষুদ্ধ হয়ে দুপুর ১-২ টা পর্যন্ত ক্যাম্পাসের সামনে টায়ার জ্বালিয়ে অবস্থান নেয়। ফলে অচল হয়ে পড়ে রায়সাহবাজারসহ সদরঘাট এলাকা। শিক্ষার্থীদের আন্দোলনের মুখে দুপুর ২ টার পর কামরুলকে কোতয়ালি থানাপুলিশ ছেড়ে দিতে বাধ্য হয়।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারন সম্পদক শেখ জয়নুল আবেদীন রাসেল বলেন, একজন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর গায়ে পুলিশ হাত তুলবে এটি মেনে নেওয়া যায় না। অবরোধ তুলে নেওয়া প্রসঙ্গে বলেন পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাদের সাথে আমরা সমাধানে আসায় অবরোধ তুলে নিয়েছি এবং এ বিষয়ে পুলিশ কর্মকর্তারা দুঃখ প্রকাশ করেছে।

এ প্রসঙ্গে প্রক্টর ড. নূরমোহাম্মদের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে, তাকে মুঠোফোনে পাওয়া যায়নি।

ট্যাগ: banglanewspaper জবি