banglanewspaper

মোস্তাফিজুর রহমান, বরগুনা : বরগুনায়  বিএনপি অফিস ভাংচুর করা হয়েছে যুবদলের নতুন কমিটিকে কেন্দ্র করে।

শুক্রবার জাহিদ মোল্লাকে সভাপতি, ডিলার জুয়েলকে সাধারন সম্পাদক ও মুরাদুজ্জামান টিপনকে সাংগঠনিক সম্পাদক করে বরগুনা যুব দলের নতুন কমিটি অনুমোদন করলে জেলা বিএনপি’র কার্যালয় ভাংচুর করে তৃনমুল নেতা-কর্মীরা।

২ জুন শনিবার দুপুর ১২ টার দিকে এ ঘটনা ঘটে।

বিক্ষুব্ধ তৃনমুল নেতা কর্মীরা জানান, বিগত দিনে রাজপথে থেকে মামলা হামলার শিকার হয়েছেন এরকম নেতাদের বাদ দিয়ে নতুন কমিটি দিয়েছে কেন্দ্রীয় নেতৃবৃন্দ। যাদেরকে দিয়ে নতুন কমিটি অনুমোদিত হয়েছে তারা কখনো বিএনপি’র মিছিল মিটিংয়ে অংশগ্রহণ করেনি, এমন কি তাদের নামে নেই কোন মামলা। যাকে সভাপতি করা হয়েছে তিনি জেলা বিএনপি’র সভাপতি নজরুল ইসলাম মোল্লার আপন ছোট ভাই এবং সাধারণ সম্পাদক হলেন সভাপতির ফুফাতো ভাই। 

তারা আরো বলেন, জেলা যুবদল নেতা তালিমুল ইসলাম পলাশের নামে রয়েছে প্রায় ২ ডজন রাজনৈতিক মামলা। গ্রেফতার হয়ে জেল খেটেছে ২০/২৫ বার। ২০১৪ সালে শেখ হাসিনার একতরফা নির্বাচনের তফসিল ঘোষনার দিন জেলা যুবদলের সভাপতি তালিমুল ইসলাম পলাশের নেতৃত্বে বরগুনায় বিক্ষোভ মিছিল বের হলে তিনি রাজপথে রক্তাক্ত হয়ে গ্রেফতার হন এবং দীর্ঘদিন কারা ভোগ করেন। তাকে বাদ দিয়ে বর্তমানে যে নতুন কমিটি করা হয়েছে এ কমিটি আমরা মানিনা। কেন্দ্রীয় নেতাদের কাছে আমাদের একটাই দাবি এ কমিটিকে বাদ দিয়ে তালিমুল ইসলাম পলাশকে সভাপতি করে পুনরায় কমিটি অনুমোদন দেয়া হোক। নয়তুবা আমাদের আন্দোলন চলবে। 

এ ব্যপারে জেলা বিএনপির সভাপতি নজরুল ইসলাম মোল্লা জানান, কমিটি অনুমোদন দিয়েছে কেন্দ্র থেকে সে জন্য বরগুনার বিএনপি অফিস ভাংচুর করে কি লাভ? তার চেয়ে আলোচনা সাপেক্ষে ঘটনা সমাধান করলে ভালো হতো।

ট্যাগ: banglanewspaper বরগুনা