banglanewspaper

নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে ইফতারসামগ্রী বেচাসহ বিভিন্ন অভিযোগে কয়েকটি দোকান ও রেস্তোরাঁকে ৯২ হাজার টাকা জরিমানা করেছে ডিএমপি'র ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (৪ জুন) দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশ  (ডিএমপি) নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মশিউর রহমান অভিযান চালিয়ে তাদের জরিমানা করে। 

অভিযান শেষে নির্বাহী ম্যাজিস্ট্রেট মশিউর রহমান জানান, চকবাজারে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে ইফতার পরিবেশন ও পোড়া তেল দিয়ে খাবার তৈরি করার কারণে ৫টি দোকানকে ৯২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এর মধ্যে বিসমিল্লাহ কাশ্মীরি বিরিয়ানি হাউজকে ৫০ হাজার, ‘বড় বাপের পোলায় খায়’ ইফতারসামগ্রী বিক্রেতা মো. হোসেনকে ২০ হাজার, মীম শাহী মোরগপোলাওয়ের দোকানিকে ১০ হাজার, মোদাশের খেজুরের দোকানকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি বলেন, অভিযানের ফলে আগের তুলনায় অনেক দোকানেই অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও বিক্রি বন্ধ হয়েছে। এখনও কিছু কিছু জায়গায় ভেজাল ও অস্বাস্থ্যকর পরিবেশের খাবার তৈরি হচ্ছে। আমাদের অভিযান অব্যাহত থাকবে।

চকবাজারের আমানিয়া রেস্টুরেন্টের কর্মচারিরা ম্যাজিস্ট্রেটের উপস্থিতির খবর পেয়ে দোকান বন্ধ করে পালিয়ে যাওয়া চেষ্টা করায় ভোক্তা অধিকার ২০০৯-এর ৫৩ ধারা অনুযায়ী একজনকে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে বলেও জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মশিউর রহমান।

ট্যাগ: bdnewshour24 জরিমানা