banglanewspaper

জাতীয় সাপ্তাহিক দেশগ্রাম ও বাংলাদেশ সাংস্কৃতিক সোসাইটির উদ্যোগে পবিত্র মাহে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল সোমবার বাংলাদেশ শিশুকল্যান পরিষদ কার্যালয়ের কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়।

সাপ্তাহিক দেশগ্রাম এর সম্পাদক ও প্রকাশক এবং বাংলাদেশ সাংস্কৃতিক সোসাইটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোস্তফা কামাল মাহদীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রখ্যাত আইনজীবী ও সংবিধান বিশেষজ্ঞ এবং জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আলহাজ্ব শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম।

প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন প্রখ্যাত সঙ্গীতজ্ঞ, জ্ঞানতাপস, সাহিত্যিক ও রিসার্চ ব্যক্তিত্ব এবং পরিশীলীত কন্ঠস্বর প্রাকৃতজ শামিমরুমি টিটন এবং তাফসীর পেশ করেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মুফাসসিরে কোরআন ও বিজ্ঞানভিত্তিক আলোচক পীরজাদা আলহাজ্ব হযরত মাওলানা ক্বারী খন্দকার শহীদুল হক।

সাপ্তাহিক দেশগ্রাম এর সিঃ সহ-সম্পাদক সাহাব উদ্দীন শিহাবের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ভাষা আন্দোলন স্মৃতিরক্ষা পরিষদের সিনিয়র সহ-সভাপতি সৈয়দ নাজমুল আহসান, ইসলামী ঐক্য আন্দোলনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা এস এম সাখাওয়াত হুসাইন, লেকচার পাবলিকেশন্সের কনসালটেন্ট কবি আল হাফিজ, বিশিষ্ট গীতিকবি, গবেষক ও সুফি কবি হাবিব মোস্তফা, ভাষা আন্দোলন স্মৃতিরক্ষা পরিষদের সাধারণ সম্পাদক ডাঃ এম এ মুক্তাদীর, আইন সহায়তা কেন্দ্র (আসক) ঢাকা মহানগর উত্তরের সভাপতি এ কে সেলিম ভূঁইয়া, সাংস্কৃতিক সোসাইটির কেন্দ্রীয় অর্থ সম্পাদক এইচ এম রফিকুল ইসলাম প্রমুখ।

সি সহ-সম্পাদক সুজন হাসানের ব্যবস্থাপনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন পরিষদের কেন্দ্রীয় সভাপতি রবিউল হোসেন রবি, সময়ের জানালার সম্পাদক ও প্রকাশক কবি আলাউদ্দীন আদর, বাংলাদেশ সাংস্কৃতিক সোসাইটির অন্যতম প্রেসিডিয়াম সদস্য কামরুল ইসলাম, ইসলামী ঐক্য আন্দোলনের কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা মহিবুল্লাহ ভূঁইয়া, বাংলাদেশ ইসলামী ছাত্রশক্তির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ ইয়ামিন, বাংলাদেশ কবি পরিষদের কেন্দ্রীয় সভাপতি মোঃ সাহিদুল ইসলাম, বিশিষ্ট সাংবাদিক, কবি,বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্য অভিনেতা আল মায়ামী, সাপ্তাহিক দেশগ্রাম এর ক্রাইম রিপোর্টার শহিদ শাহীনসহ সাপ্তাহিক দেশগ্রামে সংবাদদাতা, বাংলাদেশ সাংস্কৃতিক সোসাইটির কেন্দ্রীয় ও শাখা কমিটির নেতৃবৃন্দ।

আলোচনা সভায় সম্মানিত বক্তারা পবিত্র মাহে রমজানের সিয়াম সাধনের মাধ্যমে একটি পরিশুদ্ধ সমাজ, দেশ গঠন করার জন্য আহবান জানান এবং রমজানের আজকের বদর দিবসের গুরুত্ব সম্পর্কে অবহিত করেন। মিডিয়া পার্টনার ছিল ফ্রীডম নিউজ ২৪ ডটকম ও ছড়ার পাতা ঝিলিক।

ট্যাগ: banglanewspaper ইফতার