banglanewspaper

কাজী আশিকুল ইসলাম, ছাগলনাইয়া: ফেনী জেলার ছাগলনাইয়া পৌরসভার ২০১৮-২০১৯ অর্থবছরের বাজেট ঘোষণা করা হয়েছে। সোমবার বিকেলে পৌর মিলনায়তনে আয়োজিত বাজেট ঘোষণা অনুষ্ঠান ও  ইফতার মাহফিলে,  পৌর মেয়র  এম.মোস্তফা ৩৪ কোটি টাকার এই বাজেট ঘোষণা করেন।

এতে প্রধান অতিথি হিসেব উপস্থিত ছিলেন, ফেনী জেলা পরিষদের চেয়ারম্যান আজিজ আহাম্মদ চৌধুরী। পৌর কাউন্সিলর শিমুল চৌধুরী সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পদাক মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, থানা ওসি (তদন্ত) স্বদীপ রায়, উপজেলা ভাইস চেয়ারম্যান এয়ার আহাম্মদ ভূঁঞা, মহিলা ভাইস চেয়ারম্যান বিবি জুলেখা শিল্পী, উপজেলা আ’লীগের সভাপতি সামছু উদ্দিন আহমেদ বুলু মজুমদার, যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা বিআরডিবির চেয়ারম্যান মুজিবুর রহমান, ছাগলনাইয়া উপজেলা আওয়ামীযুবলীগের সভাপতি এনাম মজুমদার, সাধারণ সম্পাদক ও ফেনী জেলা পরিষদের সদস্য কাজী ওমর ফারুক, ছাগলনাইয়া পল্লী বিদ্যুতের ডিজিএম আবু বক্কর শিবলী, ছাগলনাইয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি জিয়াউল হক দিদার, ফেনী জেলা ছাত্রলীগের গন যোগাযোগ বিষয়ক সম্পাদক জিয়াউল হক বাবলু । এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, পৌর কাউন্সিলর মুন্সী নুর হোসেন, হাবিবুর রহমান হাবিব, মোজাহারুল ইসলাম মুছা, সাইফুল ইসলাম স্বপন, জাহাঙ্গীর আলম, কামাল উদ্দিন পাটোয়ারী খোকন, হুমায়ুন কবির, আলেয়া আক্তার মুঞ্জু, শাহেনা আক্তার, হাছিনা আক্তার, মহামায়া ইউপি চেয়ারম্যান গরীবশাহ হোসেন বাদশা চৌধুরী, ঘোপাল ইউপি চেয়ারম্যান আজিজুল হক মানিক, শুভপুর ইউপি চেয়ারম্যান আবদুল্লা সেলিম, সাংবাদিকবৃন্দ এবং পৌর কর্মকর্তাবৃন্দ।

 দোয়া ও মুনাজাত পরিচালনা করেন ছাগলনাইয়া ইসলামিয়া কামিল (এমএ) মাদ্রাসার আরবী প্রভাষক ইসমাইল হোসেন টুমচরী।

বাজেট ঘোষণা অনুষ্ঠানে মেয়র এম. মোস্তফা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ভিশন ২০২১ বাস্তবায়নে এবং ভিশন ২০৪১ বাস্তবায়নের লক্ষে দিনরাত কাজ করে যাচ্ছি। আমি ইতিমধ্যে পৌরসভার গুরুত্বপূর্ণ স্থানে ৪৬০টি স্ট্রীট লাইট স্থাপন করা হয়েছে। ৫৩টি মসজিদে লাশবাহী এসএস তৈরী খাটিয়া প্রদান প্রকল্প হাতে নিয়েছি যাহা ইতিমধ্যে ৩০টি হস্তান্তর করা হয়েছে। ১ ও ৪ নং ওয়ার্ডে প্রায় ২০ কোটি টাকা ব্যায়ে বেড়ী বাঁধ নিমার্ণ করা হয়েছে। এলজিইডির মাধ্যমে মির্জা বাজারে ৩ কোটি টাকা ব্যয়ে একটি ৩ তলা বিশিষ্ট মার্কেট নিমার্ণ করা হবে।

পৌরসভায় পশু জবাহ করার জন্য কসাইখানা নিমার্ণের কাজ প্রক্রিয়াধীন আছে। বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান এতিমখানা, হেফজখানা, বিভিন্ন মসজিদ, মাদ্রাসা, মক্তব প্রায় ১০ লক্ষ টাকা ব্যয়ে করা হয়েছে। এদের মধ্যে উল্লেখযোগ্য আফজল মুন্সী জামে মসজিদ, পশ্চিম ছাগলনাইয়া জামে মসজিদ এবং মটুয়া জামে মসজিদ। এ ছাড়া গরীব মেধাবী ছাত্র/ছাত্রীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ, মেধাভিত্তিক আর্থিক সাহায্য, খেলা ধুলার উন্নতি কল্পে পর্যাপ্ত পরিমাণ বরাদ্ধ রাখা হয়েছে বলে আমি আপনাদের আশ্বস্ত করছি। এ ক্ষেত্রে আমি আপনাদের  সর্বাত্ত্বক সহযোগীতা কামনা করছি।

ট্যাগ: banglanewspaper ছাগলনাইয়া পৌরসভা