banglanewspaper

স্পোর্টস ডেস্ক: রাশিয়া বিশ্বকাপের আগে নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচে আগামী ৯ জুন ইসরাইলের মুখোমুখি হওয়ার কথা ছিল আর্জেন্টিনার। সেই ম্যাচ খেলার জন্য ইতিমধ্যে ইসরাইলের উদ্দেশ্যে উড়াল দেওয়ার কথা।

কিন্তু ইসরাইল-ফিলিস্তিনের মধ্যেকার সংঘাতের কারণে নানা ভাবে সমালোচিত হয় মেসিরা। যার কারণে ম্যাচটি বাতিল করলো আর্জেন্টিনার ফুডবল ফেডারেশন।

বার্সেলোনাতে গতকাল মেসিদের অনুশীলন করার সময় মাঠের বাইরে হাজার হাজার মানুষ জেরুজালেমে না খেলার জন্য প্রতিবাদ করে। এমনকি রক্তের রঙে মাঠের চারপাশ রাঙ্গিয়ে দেয় প্রতিবাদকারীরা। পরে সেই বিষয়টি ফুটবল সংস্থাকে জানায় ফুটবলাররা। এরপর সঙ্গে সঙ্গে ইসরায়েলের বিপক্ষে প্রীতি ম্যাচটি বাতিল করার সিদ্ধান্ত নেয় আর্জেন্টিনা।

বর্তমান সময়ে ইসরাইল-ফিলিস্তিনের মধ্যেকার সংঘাত সবার জানা। মে মাসের দিকে গাজা সীমান্তে ইসরায়েলি বাহিনীর সঙ্গে সংঘর্ষে অর্ধশতাধিক ফিলিস্তিনি নিহত হয়। তাছাড়া কয়েক শত মানুষ আহত হয়েছেন। এই অবস্থায় মেসি ভক্তরা চায় না আর্জেন্টিনা সেই দেশে খেলুক। এই সংগাতকে কেন্দ্র করে ফিলিস্তিনিরা আগেই নানা ভাবে প্রতিবাদ করে মেসিকে আহ্বান জানিয়েছেন যেন ইসরাইলে না খেলে। মানবিক দিক চিন্তা করে অবশেষে ম্যাচটি বাতিল করলো আর্জেন্টিনা।

ট্যাগ: ইসরায়েল ম্যাচ বাতিল আর্জেন্টিনা