banglanewspaper

এ.এইচ.এস. প্রীতম (নোবিপ্রবি প্রতিনিধি): দ্বিতীয় বর্ষের পরীক্ষা দিতে হয়েছে অনেক কষ্ট করে, আহত পা কে তো বয়ে নিয়ে যেতে হয়, যে পা বয়ে বেড়ানোর কথা সমস্ত মানব শরীর। 

৩১ মে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী ডান পায়ের লিগামেন্ট ছিড়ে গেছে। এন্টেরিয়র ক্রুসিয়েট লিগামেন্ট(এসিএল) ছিড়ে গেছে, আর লেটেরাল কোলাটেরাল লিগামেন্ট(এলসিএল) শিয়ার হয়েছে,  লিগামেন্ট দুটিতে অস্ত্রপাচারে আগের অবস্থায় নিয়ে যাওয়া সম্ভব। তবে, সেটি সময়ক্ষেপণ না করে। কারন, সামান্য একটু হোঁচট অথবা সামান্য একটু টান খেলে ঘটে যেতে পারে মারাত্মক বিপর্যয়।

কথা হচ্ছিলো, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর ফার্মেসী ১২ব্যাচের শিক্ষার্থী খাদিমুল ইসলামের সঙ্গে। গত ১০ই এপ্রিল ফার্মেসি বিভাগ কতৃক আয়োজিত আন্ত:বিভাগ  ক্রিকেট টুর্নামেন্ট এর ফাইনালে খাদিমুল নিজ দলের জন্য ম্যাচসেরা পারফর্ম করে ফার্মেসি-১২ব্যাচকে চ্যাম্পিয়ন করে, তবে উৎযাপন আর করা হয়নি তার। পায়ে আঘাত পাওয়ার পর স্থানীয় একটি হাসপাতালে তাকে চিকিৎসা দেয়া হয়, এরপর ঢাকাস্থ ইবনেসিনা ডায়গণস্টিক সেন্টার এ ডাক্তারের পরামর্শ অনুযায়ী তার পায়ের এমআরআই টেস্ট করানো হয়,  টেষ্ট ফলাফল পাওয়া যায় ৩১শে মে।

খাদিমুল থেকে জানা যায় ডাক্তার বলেছেন,  "পায়ের দুটি লিগামেন্ট ছিঁড়ে গেছে, জরুরী ভিত্তিতে অপারেশন করাতে হবে।"

এদিকে, ফার্মেসি বিভাগের শিক্ষক ও চেয়ারম্যান অধ্যাপক ড. মো: শফিকুল ইসলাম ও সহযোগী অধ্যাপক ড. আনুয়ারুল বাশার সবসময় তাঁর সাথে যোগাযোগ রেখেছেন এবং সার্বিক বিষয়ে খবরাখবর নেন। বিভাগের চেয়ারম্যান ড. শফিকুল ইসলাম খাদিমুল এর চিকিৎসা বাবদ সকল খরচ ডিপার্টমেন্ট থেকে দেয়া হবে বলে আশ্বাস দেন, এমনকি দরকার পড়লে বিদেশে নিয়ে গিয়ে চিকিৎসা করানো হবে বলে তিনি জানান।

সবকিছু ঠিকঠাক থাকলে রোজার ঈদের পরই খাদিমুলের অপারেশন হবে, সে অনুযায়ী প্রস্তুতি চলছে। খাদিমুল অনেক কষ্টে পরিক্ষা দিয়েছে, প্রাণোচ্ছল একটা ছেলে হটাৎ কৃত্রিম সাহায্য নিয়ে খুঁড়িয়ে হাঁটছে এ নিয়ে তাঁর সহপাঠীরাও উদ্যিগ্ন। তাঁর সহপাঠী নাদিম জানায়, "বন্ধু খাদিমুলের ব্যাপারটা নিয়ে আমাদের ব্যাচের সবার খুবই মন খারাপ , ও তাড়াতাড়ি সুস্থ হয়ে যাবে এই দূআ করি, স্যাররা ওর চিকিৎসার সকল দায়িত্ব নিয়েছেন।"

উল্লেখ্য, বিভাগের শিক্ষকদের সার্বিক তত্বাবধানে অতিশীঘ্রই পায়ের অপারেশন সফলভাবে সম্পন্ন হলে খাদিমুল তার পিতৃতুল্য শিক্ষকদের কাছে চিরকৃতজ্ঞ থাকবে বলে জানায়। 

ট্যাগ: banglanewspaper নোবিপ্রবি