banglanewspaper

টানা দুই ম্যাচ হেরে সিরিজ হেরেছে টাইগাররা। আফগানিস্তানের কাছে হোয়াইটওয়াশের শঙ্কা নিয়ে বৃহস্পতিবারের ম্যাচে নামবে সাকিবরা। টাইগারদের এমন পারফরমেন্সে চরম হতাশা প্রকাশ করে বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড) সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, আমরা যে দল (বাংলাদেশ) চিনি সেই দলের মতো এটা না। 

বুধবার বিকেলে রাজধানীর গুলশানে নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে আলাপকালে এ মন্তব্য করেন তিনি।

বিসিবি সভাপতি বলেন, নিশ্চয়ই সমস্যা আছে। আমি কী বলব। আসলে এটা খুব হতাশাজনক। নিদাহাস ট্রফির আগে বাংলাদেশে যে সিরিজটা (দেশের মাটিতে ত্রিদেশীয় সিরিজ) হল একেবারে তারই পুনরাবৃত্তি দেখেছি।

এসময় তিনি আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে হেরে যাওয়ায় সাকিব আল হাসানের নেতৃত্বাধীন দলের ওপর চরম হতাশ প্রকাশ করেন।

পাপন বলেন, একটা জিনিস হতে পারে। কঠোর নিয়ম-কানুনের পরিবেশ থেকে হুট করে খেলোয়াড়রা ফ্রি একটা পরিবেশ পেলে যা হয় তাতে করে হয়তো সমস্যা হলেও হতে পারে। শ্রীলংকায় নিদাহাস ট্রফিতে হারলেও আমরা কিন্তু কিছু বলিনি। হারের ধরনটা এরকম বাজে ছিল না।

আফগানিস্তানের বিপক্ষে সাকিব বাহিনীর পরিকল্পনা নিয়ে নাজমুল হাসান বলেন, পরিকল্পনা কী থাকছে সেটাই বুঝতে পারছি না।

হাথুরুসিংহের বিদায়ের পর কোচহীন হয়ে পড়া জাতীয় দলের নতুন কোচ নিয়োগ নিয়ে বিসিবি সভাপতি বলেন, গ্যারি কারস্টেন ও আমাদের তালিকার সঙ্গে দুটি মিল রয়েছে। তার একজন স্টিভ রোডস। তাই দু’দিকের মিল থাকার কারণে তাকেই ডাকা হয়েছে। তার কাগজপত্র দেখেছি। এছাড়াও আরও সাত-আটজনের সঙ্গে ফাইনাল কথা বলে রেখেছি। এক মাসের মধ্যে সবাই আসবে। 

টি-টোয়েন্টি দল নিয়ে নতুন করে ভাবার সময় এসেছে কিনা- এমন প্রশ্নে নাজমুল হাসান বললেন, ‘নতুন করে ভাবার কিছু নেই। ওদের(আফগানিস্তান) ভালো বোলার আছে। ভালো বোলার থাকলেই টিম জেতে না। উদাহরণ দেই, সানরাইজার্স হায়দরাবাদে রশিদ খান ছিল, সাকিবের মত এক নম্বর অলরাউন্ডারও ছিল। জিততে পারেনি(আইপিএল ফাইনাল)।’

ট্যাগ: banglanewspaper পাপন