banglanewspaper

মো. শুভ আনোয়ার, জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ঈদের আনন্দ সকলের মাঝে বিলিয়ে দিতে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ইফসা(ইয়ুথ ফর স্যোশাল এইড) ও স্বপ্নের পর তৃতীয় বর্ষের (৪৫তম আবর্তন) সাধারণ শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের আশেপাশে অবস্থানরত অসহায় এতিম ও পথ শিশুদেরকে দোকানে নিয়ে গিয়ে ঈদের নতুন জামা কাপড় কিনে দিয়েছে। তাদের মাঝে ঈদের খাদ্য সামগ্রী বিতরণ করেছে।

৭ জুন বৃহস্পতিবার বিকাল ৪টার সময় ইতিহাস বিভাগের শিক্ষার্থী নুরুজ্জামান শুভ’র উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের পার্শবর্তী ইসলামনগরে নিয়ে গিয়ে অন্তত ৫০ জনেরও অধিক অনাথ-এতিম শিশুকে তাদের পছন্দমতো নতুন জামা কাপড়, কয়েক জনকে সাভারে নিয়ে গিয়ে পাঞ্জাবী পায়জামা ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

‘মূলত আমাদের আশেপাশের পথশিশুদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে আমাদের ব্যাচের (৪৫তম আবর্তন) পক্ষ থেকে এ উদ্যোগ গ্রহন করা হয়। আমরা আমাদের বন্ধুদের কাছে থেকে চাঁদা তুলে এই কাজটি করেছি। আমরা বাচ্চাদেরকে দোকানে নিয়ে গিয়ে ওদের পছন্দমতো ড্রেস কিনে দিয়েছি।

আমরা সবাই যদি আমাদের আশেপাশের হতদরিদ্র মানুষগুলোর পাশে নিজ নিজ সামর্থ্য অনুযায়ী দাঁড়াতে পারি তাহলে ঈদের খুশি সকলের মাঝে ছড়িয়ে যাবে। আমাদের ঈদের আনন্দ তখনই পরিপূর্ণ হবে’- বলছিলেন প্রধান উদ্যোগ গ্রহনকারী তৃতীয় বর্ষের শিক্ষার্থী নুরুজ্জামান শুভ।

কয়েকদিন একই বর্ষের শিক্ষার্থীদের কাছে থেকে টাকা তুলে তা দিয়েই পথশিশুদের মাঝে নতুন জামা কাপড় কিনে দেন এই শিক্ষার্থীরা। এর দায়িত্বে ছিলেন শাহিদা (ইতিহাস), ফেরদৌস (ফার্মেসি), প্রীতম, অপু(প্রন্ততত্ত্ব), নোমান(নৃবিজ্ঞান), কাজল, আমিরুল, কলি(গণিত বিভাগ)।

উল্লেখ্য এর আগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ইফসা(ইয়ুথ ফর স্যোশাল এইড) ও স্বপ্ন অন্তত ২শ জনেরও অধিক অসহায় গরীব দুঃখী, এতিম , দুস্থ, শিশু ও বয়স্কদের মাঝে ঈদ বস্ত্র ও ঈদের খাদ্য সামগ্রী বিতরণ করে।

ট্যাগ: Banglanewspaper জাবি ঈদ আনন্দ ইফসা ঈদবস্ত্র বিতরণ