banglanewspaper

ফরহাদ খান, নড়াইল : বাংলাদেশ ইংলিশ ল্যাংগোয়েজ অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়েছে। সম্প্রতি (৩১ মে) এ কমিটি গঠন করা হয়।

সভাপতি মনোনীত হয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আহাদ মৃধা ও সাধারণ সম্পাদক ফাহিম রেজা চৌধুরী। নড়াইলের লোহাগড়া উপজেলার বয়রা গ্রামের সন্তান আহাদ মৃধা এবং রাজশাহীর বাঘমারা এলাকা সন্তান ফাহিম রেজা চৌধুরী রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ‘ইনস্টিটিউট অব ইংলিশ অ্যান্ড আদার ল্যাংগোয়েজ’ এ ইংলিশে (পোস্ট গ্রাজুয়েট) অধ্যয়নরত।

এছাড়া সহসভাপতি খোরশেদা আক্তার বিথী, শিবলী নোমানী, উম্মে রায়হান রাফা, ইনতিশার কবির, শামীম রেজা ও মোস্তাকিম, যুগ্মসম্পাদক নাফিজুল ইসলাম তুষার, ফাইকা তাজিবা, ছাব্বির মোল্যা, শুভ কুন্ডু, প্রান্তিক বোস ও হাবিবুল্লাহ আনান এবং সাংগঠনিক সম্পাদক আবু আনন্দ, শাহরুল ইসলাম ও আক্তারুজ্জামানসহ ২৪ সদস্যের কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়েছে। কমিটির শিক্ষার্থীরা রাজশাহী বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়, বুয়েট, রুয়েটসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।  

 

সভাপতি আহাদ মৃধা বলেন, বাংলাদেশ ইংলিশ ল্যাংগোয়েজ অ্যাসোসিয়েশনের লক্ষ্য ও উদ্দেশ্য হলো-ইংরেজি ভাষার ওপর ব্যাপক দক্ষতা অর্জন করার পাশাপাশি দেশের সাধারণ ছাত্রছাত্রীদের মাঝে এ ভাষাকে সহজ ভাবে উপস্থাপন করা। ইংরেজি ভাষার প্রসারে এবং শিক্ষার্থীদের মাঝে এ ভাষা শেখার সুফলগুলো তুলে ধরা।

ইংরেজি ভাষার ওপর জনপ্রিয়তা অর্জনে কাজ করাসহ শিক্ষার্থীদের মাঝে ইংরেজি ভাষার গুরুত্ব তুলে ধরার লক্ষ্যে জেলা, উপজেলা, ইউনিয়ন, স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলোতে কমিটি গঠন করা হবে।

এছাড়া বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলোতে সভা এবং সেমিনারের মাধ্যমে ইংরেজি ভাষার সহজ দিকগুলো ছাত্রছাত্রীদের মাঝে তুলে ধরা হবে। ২০১৭ সাল থেকে বাংলাদেশ ইংলিশ ল্যাংগোয়েজ অ্যাসোসিয়েশনের কার্যক্রম শুরু হয়।

ট্যাগ: banglanewspaper নড়াইল