banglanewspaper

এবার সড়কের অবস্থা বেশ ভালো। আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ঘরমুখো মানুষের জন্য সড়কপথে কোনো যানজট হবে না। যদি কোনো সমস্যা হয় তবে আমি ঘটনাস্থলে ছুটে যাবো।

শনিবার (৯ জুন) সকালে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি’র (বিআরটিএ) কার্যালয়ে সড়কের নানা পরিস্থিতি তুলে ধরে একথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

এসময় আসন্ন ঈদ উপলক্ষে সড়কপথে ‍যাতায়াতকারী যাত্রীদের যাতায়াত নির্বিঘ্ন করতে ঢাকা মহানগরীর বাস টার্মিনালগুলোতে ভিজিলেন্স টিম গঠন করেন তিনি। 

সেতুমন্ত্রী বলেন, ঈদের আগে ও পরে ৩ দিন কোনো রকম ভারি যানবাহন মহাসড়কে চলাচল করতে পারবে না, তবে জরুরি ওষুধপত্র পরিবহন চলাবে। সড়কে যানবাহন বিকল হয়ে যেন চলাচলে প্রতিবন্ধকতা তৈরি করতে না পারে সেজন্য গাড়ির ফিটনেস পরীক্ষা করে নিতে হবে। এজন্য কার্যকরি ভূমিকা পালন করবে বিআরটিএ।

ঈদযাত্রা স্বস্তিদায়ক করতে একটি সেন্ট্রাল মনিটরিং টিম গঠন করা হয়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, অতিরিক্ত ভাড়া ও বাসের ছাদে যাত্রী পরিবহন এবং ধারণক্ষমতার অতিরিক্ত যাত্রী পরিবহন ঠেকাতে বাস টার্মিনালে এ টিম কাজ করবে।

কাদের আরও বলেন, চালকের যদি কথা বলার ইচ্ছা হয় কিংবা জরুরি হয় তাহলে গাড়িকে একেবারে সাইড করে কথাটা সেরে নিতে হবে। মোবাইল ফোনে কথার বলতে গিয়ে যাতে দুর্ঘটনা না ঘটে সেদিকে পরিবহন মালিকপক্ষকে খেয়াল রাখতে হবে।

ট্যাগ: banglanewspaper কাদের