banglanewspaper

বিশ্বনাথ রায়, ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি : আত্মীয়ের বাড়িতে ইফতারের দাওয়াত খেয়ে বাড়ীতে ফেরার পথে কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার কাশিপুর ইউনিয়ন আওয়ামী লীগের এক নেতাকে আটক করে অনন্তপুর বিজিবি ক্যাম্পে নিয়ে যাওয়া হয়। পরে তার কাছে ১ বোতল ফেন্সিডিল পাওয়া গেছে এমন সাজানো মামলা দিয়ে কোর্টে চালান করা হয়। এ ধরনের অভিযোগ উঠেছে লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটলিয়ানের অধীন অনন্তপুর ক্যাম্পের বিজিবি’র সদস্যদের বিরুদ্ধে।

সাজানো মামলায় ওই নেতাকে ফাঁসানোর প্রতিবাদে গতকাল শনিবার সকাল সাড়ে ১১ টায় ফুলবাড়ী উপজেলা সদরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা। সাজানো মামলায় আটক ওই নেতার নাম এরশাদুল হক চৌধুরী (৪০)। তিনি কাশিপুর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ন-সাধারণ সম্পাদক, ছাত্রলীগ ও যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক এবং ওই ইউনিয়নের দক্ষিন অনন্তপুর গ্রামের নুরুল ইসলাম চৌধুরীর ছেলে। 

জানা গেছে, গত শুক্রবার সন্ধায় এরশাদুল হক চৌধুরী একই এলাকার নিকট আত্মীয় আমিনুল ইসলামের বাড়ীতে ইফতারীর দাওয়াত খেয়ে বাড়ির উদ্দেশ্যে রওয়ানা দেন। রাস্তার মধ্যে অনন্তপুর ক্যাম্পের বিজিবি’র সদস্যরা তার গতিরোধ করে তাকে আটক করে ক্যাম্পে নিয়ে যায়।

পরে তার পকেটে ১ বোতল ফেনসিডির ঢুকিয়ে দিয়ে তাকে রাতেই পুলিশে সোপর্দ্দ করা হয়। এরশাদুল হক চৌধুরীরর মত একজন ভাল নেতাকে মাদক মামলায় ফাঁসিয়ে দেয়ার প্রতিবাদে বিক্ষোভে ফেটে পড়ে আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা। সকাল সাড়ে ১১টায় বিক্ষোভ মিছিল উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। পরে সদরের তিনকোণা মোড়ে সমাবেশ অনুষ্টিত হয়।

সমাবেশে ফুলবাড়ী উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল লতিফ, শিমুলবাড়ী ইউপি চেয়ারম্যান এজাহার আলী, ফুলবাড়ী উপজেলা যুবলীগের সাঃ সম্পাদক আবুবক্কর সিদ্দিক মিলন, কুড়িগ্রাম জেলা পরিষদ সদস্য ও সাবেক ছাত্রনেতা আহম্মদ আলী পোদ্দার রতন প্রমূখ বক্তব্য রাখেন।

বক্তারা অবিলম্বে এরশাদুল হক চৌধুরীর বিরুদ্ধে দায়ের করা সাজানো মামলা প্রত্যাহারের দাবি জানান।

ট্যাগ: banglanewspaper ফুলবাড়ী