banglanewspaper

নারী এশিয়া কাপ টি-২০ ফাইনাল ম্যাচে ভারতকে ৩ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। ক্রিকেটের যে কোনও ফরম্যাটে এটি বাংলাদেশের প্রথম এশিয়া কাপ জয়। এর আগে গ্রুপ পর্যায়ে ভারতকে ৭ উইকেটে হারিয়েছিল বাংলাদেশ।

টসে জিতে আগে ব্যাট করতে নেমে নাহিদা- খাদিজাদের দুর্দান্ত বোলিং তোপে ৯ উইকেট হারিয়ে ১১২ রান তুলতে সক্ষম হয় ভারত। দলের হয়ে সর্বোচ্চ ৫৬ রান করেন অধিনায়ক হারমানপ্রিত কর। বাংলাদেশের হয়ে বল হাতে ২৩ রান খরচায় ২ উইকেট তুলে নেন খদিজাতুল কুবরা ও ২২ রান দিয়ে দুই উইকেট লাভ করেন রোমানা। একটি করে উইকেট শিকার করেন অধিনায়ক সালমা খাতুন ও জাহানারা।

ছোট লক্ষ্য তাড়া করতে গিয়ে সাবধানে ব্যাটিং করে বাংলাদেশ। ব্যাটে নেমে দলীয় ৩৫ রানের সময় ওপেনার আয়েশা রহমান ও শামিমা সুলতানাকে হারালে ধাক্কা খায় বাংলাদেশ। এরপর নিগার সুলতানার ২৭ ও রোমানার ২৩ রানের দায়িত্বশীল ব্যাটিংয়ের ফলে তিন উইকেট হাতে রেখে জয় নিশ্চিত করে বাংলাদেশ নারী ক্রিকেট দল।ভারতের হয়ে পুনম জাদব ৪ উইকেট লাভ করে। ২২ রানে দুই উইকেট ও ২২ বলে ২৩ রান করে অলরাউন্ড পারফরমেন্সের জন্য ম্যাচসেরা হন রোমানা আহমেদ।এ জয়ের মাধ্যমে নারী ক্রিকেট তো বটেই বাংলাদেশের ক্রিকেটের যে কোন ফরমেটে এশিয়া কাপ জিতে রেকর্ড সৃষ্টি করল বাংলাদেশ নারী ক্রিকেট দল।এই ঐতিহাসিক জয়ের ফলে সারাদেশে আনন্দের নব্যা বইছে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে শুভেচ্ছা জানিয়ে চলছেন সর্বস্তরের মানুষ। 

ট্যাগ: banglanewspaper চ্যাম্পিয়ন বাংলাদেশ