banglanewspaper

সর্বোত্তম চিকিৎসার জন্য খালেদা জিয়াকে লন্ডন পাঠাতে সরকারের প্রতি আহ্বান জানালেন বিকল্পধারা বাংলাদেশের সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী।

রোববার রাজধানীর শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে রাজনৈতিক নেতৃবৃন্দের সম্মানে বাংলাদেশ জনদল(বিজেডি) আয়োজিত ইফতার মাহফিলে এই আহ্বান জানান তিনি।

বদরুদ্দোজা চৌধুরী বলেন, পত্রিকায় দেখলাম খালেদা জিয়ার চিকিৎসকরা বলেছেন যে তিনি সাত মিনিট অজ্ঞান ছিলেন। একথা সঠিক হয়ে থাকলে তার নিশ্চয়ই টিআইএ (TRANSIENT ISCHCEMIC ATTACK) হয়েছিল। অর্থাৎ তার সাময়িকভাবে মস্তিষ্কে রক্ত চলাচল কমে গিয়েছিল।

রোগবিজ্ঞানের অধ্যাপক বি. চৌধুরী বলেন, এই ধরনের রোগীর ভবিষ্যতে ব্রেন স্ট্রোক বা প্যারালাইসিস হওয়ার সম্ভাবনা বেশি থাকে। তাই সর্বোত্তম নিউরোলজিক্যাল সেন্টারে তার(খালেদা জিয়া) চিকিৎসা হওয়া উচিত। অন্য বিবেচনা বাদ দিয়ে শুধু রাজনৈতিক ও সামাজিক বিবেচনায় তার সঠিক চিকিৎসা হওয়া উচিত।

এই বিষয়ে তিনি আরও বলেন, আমি মনে করি লন্ডনের ইনস্টিটিউট অফ নিউরোলজি কুইনন্স স্কয়ার বা হ্যামার স্মিথ হাসপাতালের মতো নিরাময় কেন্দ্রে তার(খালেদা জিয়া) চিকিৎসা হওয়া উচিত।

যুক্তফ্রন্টের চেয়ারম্যান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন যে বিএনপি আমার সঙ্গে এতো খারাপ ব্যবহার করার পরও আমি খালেদা জিয়ার পক্ষে কেন কথা বলি? মনে রাখা উচিত আমি আওয়ামী লীগ নেতা কাউন্সিলর একরাম হত্যার তীব্র প্রতিবাদ করেছি।

তিনি বলেন, যেখানেই গণতন্ত্রের ওপর আঘাত আসবে, যেখানে মানবতাবিরোধী কার্যকলাপ হবে, সেখানে সরকার বা বিরোধী দল বুঝি না, অন্যায়ের বিরুদ্ধে বলতেই থাকব, এটা বিকল্পধারা ও যুক্তফ্রন্টের নীতি।

সাবেক এই রাষ্ট্রপতি বলেন, একটি অবাধ ও সুষ্ঠু জাতীয় নির্বাচন এখন জনগণের মৌলিক দাবি। এজন্য প্রথমে তত্ত্বাবধায়ক সরকার বা সব দলের সবার সম্মতিতে জাতীয় সরকার প্রতিষ্ঠা করতে হবে। নির্বাচনের অন্তত ১০০ দিন আগে সংসদ ভেঙে দিতে হবে।

তিনি বলেন, দুঃখের বিষয় হলো তত্ত্বাবধায়ক সরকারের প্রশ্ন উঠলে মন্ত্রীরা বলেন যে এটা সংবিধানে নাই। কিন্তু আমি যখন সংসদে উপনেতা ছিলাম, তখন ১৫ ফেব্রুয়ারির নির্বাচনের পর একরাতে তত্ত্বাবধায়ক সরকার বিল পাশ করেছিলাম, মাত্র চারমাসের মধ্যে নতুন-নিরপেক্ষ নির্বাচন দিয়েছিলাম।

এসময় আরও উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিকল্পধারা বাংলাদেশের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক, বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম. গোলাম মোস্তফা ভূইয়া, সোনার বাংলা পার্টির সাধারণ সম্পাদক সৈয়দ হারুন অর রশিদ।

ট্যাগ: banglanewspaper চিকিৎসা খালেদা