banglanewspaper

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর ১৮ নং ওয়ার্ড মাদক ও সন্ত্রাসমুক্ত এমনকি আওয়ামীলীগের রাজনীতিতে নেই কোন কোন্দল। গত সপ্তাহে ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া মাদক বিরোধী সাঁড়াশি অভিযানে এই নিউ মার্কেট এলাকাকে মাদক মুক্ত এলাকা হিসেবে ঘোষণা দিয়েছেন।

এই এলাকা মাদক ও সন্ত্রাস মুক্ত হবার পেছনে আওয়ামী যুবলীগ গুরুত্বপূর্ণ অবদান রেখেছে। নিউ সুপার মার্কেট ব্যবসায়ীদের মাঝেও সৌহার্দপূর্ণ সম্পর্ক বিরাজ করছে। বাংলা বায়ান্ন নিউজ ডট কমের সাথে কথা হয় রাজধানীর মহানগর উত্তরের ১৮ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি ও নিউ সুপার মার্কেট বণিক সমিতির প্রচার ও প্রচারণা সম্পাদক ফরমান আলী মোল্লার সাথে।

তিনি জানান, চলমান মাদক বিরোধী সাঁড়াশি অভিযানে দেশব্যাপী মাদক নির্মূল করা সম্ভব হচ্ছে এমনকি মাদকাসক্তরাও এখন মাদক থেকে দূরে রয়েছে আর এর পেছনে সবচেয়ে বড় অবদান দেশনেত্রী ও আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

মাদক বিরোধী অভিযান বিএনপি সহ কিছু মানুষ সঠিক মনে না করলেও দেশের জনগণ এই অভিযানকে স্বাগত জানিয়েছে।

এক এগারোর সময় আওয়ামীলীগের দূর্দিনে রাজপথে থাকা প্রায় ত্রিশ বছর ধরে আওয়ামীলীগের রাজনীতি করা এই নেতা বলেন, সাবেক ৫২ নাম্বার ওয়ার্ড ও বর্তমানে ১৮ নাম্বার ওয়ার্ডের মানুষ নিশ্চিন্তে ব্যবসা বাণিজ্য ও বসবাস করছে এক সময় বিএনপি জামাতের অপরাজনীতির ভীতি তাদের মনে থাকলেও এখন তাদের মনে কোন শংকা নেই। শুধু এই ওয়ার্ড না ঢাকা দশ আসনে মানুষের স্বাভাবিক জীবন যাবন করতে পারছেন। মানুষের যে কোন বিপদ আপদে পাশে পাচ্ছেন আমাদের এমপি ব্যরিস্টার শেখ ফজলে নূর তাপস ভাইকে।

শেখ ফজলে নূর তাপস ভাই এর জন্য আজ ঢাকা দশ আসনের মানুষ নিশ্চিন্তে ঘুমাতে পারে সকালে উঠে তাঁর কর্মস্থলে যেতে পারে। হতদরিদ্র থেকে শুরু করে সমাজের সর্বস্তরের মানুষ তাপস ভাইকে সব সময় পাশে পান। ঢাকা দশ আসনে শুধু আওয়ামীলীগ না বিএনপি থেকে শুরু করে সব পেশার মানুষের জন্যেই তাপস ভাই এর দোয়ার খোলা।

নিউ সুপার মার্কেটের ব্যবসায়ী সমিতির প্রচার ও প্রকাশনা সম্পাদক এই নেতা জানান, গত বছরের ২০ ডিসেম্বর নির্বাচনে আমরা মালিক সমিতি ক্ষমতায় আসি। আমরা আসার আগে এই মার্কেট ছিল ভঙ্গুর অবস্থা, পাশেই অবৈধভাবে ছয় তলা ভবন নির্মান করতে চেয়েছিল ক্ষমতাসীনেরা আমরা প্রায় ১২ শ দোকান মালিকদের নিয়ে তা প্রতিহত করেছি। নিউ মার্কেট বণিক সমিতির সভাপতি আলহাজ্ব এম এ কাশেম ও সাধারণ সম্পাদক মোঃ আমিনুল ইসলাম সাগর ভাই আমাদেরকে নিয়ে মার্কেটের সকল মালিক কর্মচারী ও কাস্টমারদের নিরাপত্তা ও বেচা বিক্রি যাতে নির্বিগ্নে করতে পারে তার ব্যবস্থা করা হয়েছে। মার্কেটকে করা হয়েছে ডিজিটালাইজেশন। নিরাপত্তা, অবাধে ব্যবসা ও ক্রেতাদের সর্বোচ্চ নিরাপত্তা বিধান সব মিলিয়ে আমাদের এই মার্কেট হবে রাজধানীর একটি আদর্শ সুপার মার্কেট।

আগামী একাদশ জাতীয় নির্বাচনেও বাংলাদেশ আওয়ামীলীগ নিরঙ্কুশ বিজয় অর্জন করবে জানিয়ে বলেন, বিগত বিএনপি সরকার যে কাজ করেছে আর আমাদের সরকার যে কাজ করেছে এই কাজের পার্থক্য করলেই আপনারা বুঝতে পারবেন। তার মধ্যে সমুদ্র বিজয়, ছিট মহল, পদ্মা সেতু,  মেট্রোরেল , সেতু ফ্লাইওভার, বাংলাদেশের এমন কোনা রাস্তা ঘাট নেই যার কাজ হচ্ছে না, স্কুল কলেজ মাদ্রাসায় চলছে, তলাবিহীন ঝুরির মত একটা দেশ সজীব ওয়াজেদ জয়ের পরিশ্রমের ফলে সেটেলাইট উৎক্ষেপণ করেছে।

যুবলীগের রাজনীতিতে আমাদের এখানে কোন কোন্দল নেই এমনকি কেন্দ্রীয় যুবলীগের দিক নির্দেশনা মত আমরা কাজ করে চলেছি জানিয়ে তিনি বলেন, আমাদের যুবলগীগের অবিভাবক চেয়ারম‌্যান ওমর ফারুক আমাদের সব সময়ই দিক নির্দেশনা দেন আমাদের কাজে উৎসাহ উদ্দীপনা যোগান। ফারুখ ভাই এর নেতৃত্বের কারণেই যুবলীগ আজ সুনাম অর্জন করতে পেরেছে যার ফলশ্রুতিতে যুবলীগের নেতাকর্মীদের নিয়ে নির্বাচনী কমিটি গঠন করা হয়েছে।

ট্যাগ: banglanewspaper ফরমান আলী মোল্লা