banglanewspaper

টাঙ্গাইল: টাঙ্গাইলের সখীপুর উপজেলার কুতুবপুর শাপলাপাড়া গ্রামের সাবেক ইউপি সদস্য জার্মানির সমর্থক আবদুল কদ্দুছ মাখন দুই কিলোমিটার দৈর্ঘ্যরে জার্মানি পতাকা বানিয়েছেন। পতাকা দেখতে মানুষ ভিড় করছেন তার বাড়িতে।

শনিবার দুপুরে স্থানীয় সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে প্রদর্শন শেষে পতাকাটি তিনি কুতুবপুর-শাপলাপাড়া সড়কের লাইনে টাঙিয়ে দিয়েছেন। জার্মানির সমর্থক আবদুল কদ্দুছ গত বিশ্বকাপে এক কিলোমিটার দীর্ঘ পতাকা প্রদর্শন করেছিলেন।

ভালোবাসা থেকে তার জার্মানি প্রীতি। জানা গেল তার কথায়, ‘কিছু পাওয়ার জন্য নয়, ভালোবাসা থেকেই এই পতাকা তৈরি। গত আসরে নিজের টাকায় এক কিমি. দীর্ঘ পতাকা তৈরি করেছিলাম। এবারও নিজের টাকায় করেছি।

আবদুল কদ্দুছ মাখন বলেন, ‘আমার স্বপ্ন ২০২২ বিশ্বকাপে আরও বড় জার্মান পতাকা প্রদর্শন করব।’ তিনি জার্মানির একটি প্রকল্পে আট বছর চাকরি করেছেন। সেসময় জার্মানির লোকজন তার বাড়িতে আসতেন।

কুতুবপুর এলাকার এবাদত হোসেন নামে অপর এক জার্মানি ভক্ত বিশ্বকাপ খেলা দেখানোর জন্য একটি প্রজেক্টর দিয়েছেন মাখনকে। স্থানীয় বিকে কলেজের অধ্যক্ষ আবদুর রউফ বলেন, ‘একজন মানুষের ফুটবলের প্রতি যে এত ভালোবাসা তার প্রমাণ কদ্দুছ মাখন। নিজের টাকায় তিনি যে পতাকা তৈরি করেছেন তা বিরল দৃষ্টান্ত হয়ে থাকবে।’

ট্যাগ: Banglanewspaper জার্মানি ভক্ত দীর্ঘ পতাকা