banglanewspaper

শরীফ আনোয়ারুল হাসান রবীন: ঘুষের টাকা ফেরত দিলেন মাগুরার শ্রীপুর উপজেলার সব্দালপুর ইউনিয়নের ভূমি সহকারি কর্মকর্তা মোঃ রুহোল আমিন।

প্রাথমিক তদন্তে সত্যতা পেয়ে  দুই কর্মচারিকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। জেলা প্রশাসনের একটি তদন্ত দল গত রবিবার সব্দালপুর ভূমি অফিসে আকস্মিক পরিদর্শনকালে এঘটনা ঘটে।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আজাদ জাহানের নেতৃত্বে একটি পরিদর্শন টিম ইউনিয়ন ভূমি অফিসে গিয়ে কয়েকজন সেবা প্রার্থীর সাথে কথা বলে এ সময় তিনি তারাউজিয়াল গ্রামের মনোয়ারা খাতুনের কাছ থেকে ৬ হাজার, দূর্গাপুর গ্রামের মুজিবর লস্করের কাছ থেকে ২ হাজার, কাজলী গ্রামের হোসেন মোল্যার কাছ থেকে ১ হাজার টাকা ঘুষ গ্রহনের তথ্যের সরেজমিন প্রমাণ পান। 

ইউনিয়ন ভূমি অফিসের অফিস সহকারি নজরুল ইসলামের মাধ্যমে নাম খারিজ সংক্রান্ত কাজের জন্য ভূমি সহকারি কর্মকর্তা এসব টাকা উৎকোচ বাবদ নিয়েছেন বলে ভুক্তভোগীরা পরিদর্শন টিমের কাছে স্বাক্ষদেন। যার পেক্ষিতে পরিদর্শন দলটি  ফিরে এসে মাগুরা জেলা প্রশাসক বরাবর প্রতিবেদন দাখিল করেন। তার ভিত্তিতে জেলা প্রশাসক আতিকুর রহমান ভুক্তভোগী ও অভিযুক্তদের সোমবার তার কার্যালয়ে ডেকে পাঠান। এ সময় ভূমি সহকারি কর্মকর্তা ও অফিস সহায়ক ঘুষ গ্রহণের বিষয়টি স্বীকার করেন।

এ সময় অভিযুক্তদের মাধ্যমে ভুক্তভোগীদের ঘুষের টাকা ফেরত দেয়া হয়। অভিযুক্তদের সাময়িক বরখাস্ত করাসহ তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করা হয়েছে।

ট্যাগ: bdnewshour24 মাগুরা