banglanewspaper

নিজস্ব প্রতিবেদক: কুষ্টিয়ার বৃহত্তম অনলাইন এক্টিভেটস গ্রুপ ‘ভালোবাসার কুষ্টিয়া’র বরাবরই ব্যতিক্রমধর্মী কাজ করে। সামাজিক, সাংস্কৃতিক, মানবিকসহ বিভিন্ন কর্মযজ্ঞের মাধ্যমে ইতোমধ্যে পেয়েছে ব্যাপক জনপ্রিয়তা। সর্বশেষ বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদান রেখে কুষ্টিয়ার নাম উজ্জ্বল করায় কুষ্টিয়ার ৬ গুণীকে সম্মানিত করেছে জনপ্রিয় এই গ্রুপটি।

যে কারণে পেলে সম্মাননা:

কিংবদন্তী দেশখ্যাত সাঁতারু কানাই লাল শর্মা মুক্তিবুদ্ধের সময় নিজের সাঁতার প্রদর্শনী করে মুক্তিযুদ্ধের পক্ষে জনমত গড়ে তোলেন। এই বিরল দায়িত্বের স্বীকৃত স্বরুপ তাকে স্মমাননা দেয়া হয়।

বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদক প্রাপ্তীতে মিরপুর উপজেলার চিথলিয়া গ্রামের আব্দুল মোমিন জাতীয় গৌরব বৃদ্ধিতে এই সম্মাননায় ভূষিত হন।

‘জয়িতা অন্বেষনে বাংলাদেশ কার্যক্রমের আওতায়’’ কুষ্টিয়া জেলা পর্যায়ে মৌবনের নির্বাহী পরিচালক সাফিনা আঞ্জুম জনি ‘‘অর্থনৈতিক সাফল্য অর্জনকারী নারী’’ ক্যাটাগরীতে সম্মাননায় ভূষিত হন।

কুষ্টিয়ার সাহিত্যাঙ্গনকে এগিয়ে নিতে কবি ফারহানা হৃদয়ীনি প্রতিষ্ঠা করেছেন প্রকাশনী সংস্থা যখান থেকে অনুপ্রেরণা দেয়া হয় বিভিন্ন নবীন লেখকদের, নতুন বিই প্রকাশ করা হয়, করা হয় নিয়মিত প্রাপ্তি ম্যাগজিন প্রকাশ করে কুষ্টিয়ার সম্মানিত করেছেন।

কুষ্টিয়াতেই প্রথম ও একমাত্র টিভি চ্যানেলের নারী সাংবাদিকতার জন্য সাবিনা ইয়াসমীন শ্যামলী এই সম্মাননায় ভূষিত হন।

নিজে লেখা পড়া শিখতে পারেন নি, ক্লাস টুতে ভর্তি হয়েছিলেন বটে। কিন্তু তারপরেই জীবন জীবিকার তাগিদে ছুটে চলতে হয়েছে কাঠমিস্ত্রির কাজ করে। তারপরেও জ্ঞানার্জনের প্রবল আকাঙ্খার তাড়নায় তিনি একটি আলোর বাতিঘর কমিউনিটি লাইব্রেরি গড়ে তুলেছেন। এই বিরল অনুপ্রেরণামূলক কর্মকান্ডের স্বীকৃতিস্বরুপ তাঁকে সম্মাননায় ভূষিত করা হয়েছে।

ট্যাগ: banglanewspaper ভালোবাসার কুষ্টিয়া