banglanewspaper

মনির হোসেন জীবন, নিজস্ব প্রতিনিধি: বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মুহম্মদ নূরুল আলম বলেছেন, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা সময় দেশ ও দেশের মানুষের সেবায় নিয়োজিত রয়েছে। এরই অংশ হিসেবে আসন্ন ঈদে ঘরমুখো মানুষ স্বস্তিদায়ক ভাবে বাড়িতে গিয়ে পরিবারের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করে উপভোগ করতে পারে সে জন্য দায়িত্ব পালন করবে আনসার সদস্যরা। ঈদে ঘরমুখো মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে দেশের বিভিন্ন স্থানে আড়াই হাজার আনসার ও গ্রাম প্রতিরক্ষা দলের সদস্য সড়ক ও মহাসড়কে দায়িত্ব পালন করছেন। 

তিনি গতকাল (মঙ্গলবার) সাড়ে ১১টায় গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর আনসার ভিডিপি একাডেমীর ইয়াদ আলী প্যারেড গ্রাউন্ডে বাহিনীর সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণ (পুরুষ) ২য় ধাপ এর সমাপনী কুচকাওয়াজ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন। 

এ সময় বাহিনীর উপ-মহাপরিচালক (প্রশাসন) কর্ণেল মহিউদ্দীন মোঃ জাবেদ, উপ-মহাপরিচালক (প্রশিক্ষণ) এ কে এম মিজানুর রহমান, উপ-মহাপরিচালক (অপারেশন) দিলীপ কুমার বিশ্বাস ও উপ-মহাপরিচালক, একাডেমি (ভারপ্রাপ্ত) সাইফুদ্দিন মোহাম্মদ খালেদ-সহ সদর দপ্তর ও একাডেমির উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। 

সমাপনী কুচাকাওয়াজে ১৪২৫ জন সাধারণ আনসার প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন। তারা ১০ সপ্তাহ মেয়াদী মৌলিক প্রশিক্ষণ গ্রহণ করেন। কুজকাওয়াজে আনসার সদস্যরা বুত্থ্যান ও ফায়ার ফাইটিং মহড়া প্রদর্শন করেন। 

এতে নাজমুল হাসান শ্রেষ্ঠ ড্রিল, মোঃ ফারুক হোসেন শ্রেষ্ঠ ফায়ারার এবং  মোঃ শিপনত আলীকে চৌকস প্রশিক্ষণার্থী হিসেবে পুরস্কার প্রদান করা হয়।

ট্যাগ: banglanewspaper আনসার সদস্য