banglanewspaper

ডেস্ক রিপোর্ট: নন এমপিও ভক্তু শিক্ষক-কর্মচারীদের এমপিওভুক্তির প্রতিশ্রুতি বাস্তবায়নের দাবিতে চলমান আন্দোলন ৪র্থ দিনে গড়ালো। গত ৪ দিন ধরে প্রেসক্লাবের সামনে নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ফেডারেশন লাগাতার অবস্থান কর্মসূচি চালিয়ে যাচ্ছেন।

চলমান কর্মসূচির ধারাবাহিকতায় বুধবারও (১৩ জুন) সকাল ১০টা থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে কর্মসূচি পালন করছেন শিক্ষকরা।

নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার বলেন, এমপিও ভূক্তির দাবিতে এর আগে পঁচিশ বার ঢাকায় বিভিন্ন কর্মসূচি পালনের পর ৫ জানুয়ারি ২০১৮ অনশন চলাকালীন প্রধানমন্ত্রী আমাদের দাবি মেনে নেওয়ার প্রতিশ্রুতি দেন। কিন্তু প্রস্তাবিত বাজেটে আমরা হতবাক। প্রধানমন্ত্রী প্রতিশ্রুতি দেওয়ার পরও তা বাস্তবায়নের জন্য কোনো উদ্যোগ নেওয়া হয়নি। অর্থমন্ত্রীও প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি উপেক্ষা করে প্রস্তাবিত বাজেটে এমপিওভুক্তির জন্য কোনও অর্থ বরাদ্দ রাখেননি।

অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার বলেন, বিভিন্ন সংবাদ মাধ্যমে জানতে পারলাম শিক্ষামন্ত্রী পূর্বের মতোই বলছেন বাজেটের টাকা না থাকলে পর্যায়ক্রমে এমপিওভুক্ত করা হবে। কিন্তু আমরা শিক্ষামন্ত্রীর এ বক্তব্য প্রত্যাখ্যান করেছি। এমপিওভুক্তির সুনির্দিষ্ট বক্তব্য বা গেজেট প্রকাশের দাবি করেন তিনি।

আজকের মধ্যে যদি দাবি আদায় না হয় তাহলে আগামী দিন থেকে কঠোর থেকে কঠোরতর কর্মসূচি দিতে বাধ্য হব বলে মন্তব্য করেন তিনি। এ ধরনের পরিস্থিতিতে কোনো দুর্ঘটনা ঘটলে তার দায়ভার শিক্ষামন্ত্রীকে নিতে হবে বলে হুঁশিয়ারি দেন তিনি।

কর্মসূচিতে অন্যরা বলেন, এমপিওভুক্তির দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা রাজপথ ছাড়বো না। আমরা রাজপথে বসেই ঈদ করবো। আমাদের ঈদ করার মত সামর্থ নেই।

ট্যাগ: Banglanewspaper এমপিওভুক্তি রাজপথ রাস্তায় ঈদ