banglanewspaper

ফুটবল বিশ্বের সেরা তারকাদের লড়াইয়ের মঞ্চ প্রস্তুত। প্রস্তুত ৩২টি দেশের খেলোয়াড় ও ভক্ত-সমর্থকরা। গ্যালারি ও টেলিভিশনে চোখ রাখবেন শত কোটি মানুষ। প্রস্তুত রাশিয়ার মস্কোর লুঝনিকি স্টেডিয়ামও। কারণ এই স্টেডিয়ামেই যে উদ্বোধন অনুষ্ঠানের মাধ্যমে পর্দা উঠবে ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের। জয়-পরাজয় ছাড়াও বিশ্ব মঞ্চের উদ্বোধনী অনুষ্ঠান নিয়ে সারা বিশ্বের মানুষের আগ্রহের কমতি থাকে না। উদ্বোধনী অনুষ্ঠানে কি কি থাকবে তা নিয়ে জানার আগ্রহ থাকে অনেকের।

রাশিয়া বিশ্বকাপের উদ্বোধনীতে কি কি থাকছে সেটা নিয়ে আগ্রহ সব বয়সী ফুটবলপ্রেমীর। লুঝনিকি স্টেডিয়ামে কোন কোন সেলিব্রেটি উদ্বোধনী মঞ্চে পারফর্ম করবেন সেটা জানার আগ্রহ তো আছেই। কোটি কোটি টেলিভিশন দর্শকদের সামনে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান দেখাতে প্রস্তুত আয়োজক দেশ রাশিয়া। নিজেদের সংস্কৃতি ও ঐতিহ্য বিশ্ববাসীর সামনে তুলে ধরবে তারা। মাঠে বসে ৮০ হাজারের বেশি মানুষ এই অনুষ্ঠান উপভোগ করবেন। ১৪ জুন মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে রাশিয়া ও সৌদি আরবের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে ফিফা বিশ্বকাপের ২১তম আসর।

বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হবে রাশিয়া-সৌদি আরবের উদ্বোধনী ম্যাচ। তার দুই ঘণ্টা আগেই শুরু হয়ে যাবে উদ্বোধনী অনুষ্ঠান। বাংলাদেশে ম্যাচগুলো সরাসরি দেখাবে বিটিভি, মাছরাঙা ও নাগরিক টিভি।


কিছুদিন আগেই রাশিয়া বিশ্বকাপের থিম সং ‘লিভ ইট আপ’ প্রকাশ করেছে ফিফা। উদ্বোধনী অনুষ্ঠানে থিম সংটি গেয়ে শোনাবেন নিকি জ্যাম, উইল স্মিথ ও ইরা ইস্ত্রোফি। তাদের সঙ্গে গলা মেলাবেন হলিউডের জনপ্রিয় অভিনেতা উইল স্মিথ। স্টেডিয়াম আর টেলিভিশনের দর্শকদের গানে মাতিয়ে রাখবেন গ্লোবাল মিউজিক আইকন রবি উইলিয়ামস, রাশিয়ার শিল্পী আইদা গারিফুলিনা এবং চমক হিসেবে থাকবেন ১৯৯৪ আর ২০০২ বিশ্বকাপ জয়ী ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালডো। এছাড়া মাঠে প্রায় ৫০০ নৃত্যশিল্পী ও ক্রীড়াবিদ উপস্থিত থাকবেন। তারা নৃত্যের ছন্দে রাশিয়ার সংস্কৃতি ও ঐতিহ্য তুলে ধরবেন।

ট্যাগ: banglanewspaper রাশিয়া বিশ্বকাপ