banglanewspaper

এর আগে ‘ব্ল্যাক’ বা ‘ইয়েতি অভিযান’ এ অভিনয় করলেও ‘সুলতান’ এর মতো ছবির জন্যই অপেক্ষা করছিলেন বিদ্যা সিনহা মিম। তিন বছরের বিরতি প্রসঙ্গে প্রশ্ন করলে জানালেন ‘ব্যস্ততা। কাজের অফার আসতেই থাকে।

কিন্তু বিশ্বাসযোগ্য সংস্থা না হলে কাজ করতে চাই না। এর আগেও জিৎদার সঙ্গে একটা ছবি করার কথা ছিল। কিন্তু বাধ সাধল কাজের চাপ। এবারে তাই সুযোগটা নষ্ট করতে চাইনি’। ছবিতে তাঁর চরিত্র আলিয়া উকিল। এর বেশি বলতে না চাইলেও মিম জিতের সঙ্গে কাজ করে সন্তুষ্ট। ‘সত্যি বলছি এত ভালো মনের মানুষ খুব কম দেখা যায়।

ছোটবেলায় তাঁর ছবির গানের সঙ্গে নাচতাম। আর আজকে তাঁর সঙ্গে ছবি করাটা একরকম স্বপ্নপূরণ’ উজ্জ্বল হয়ে উঠল মিমের মুখমন্ডল। ব্যাঙ্ককে ‘আমার মন’গানের শ্যুটিংয়ের সময় একটা মজার ঘটনা ঘটেছিল। প্রচন্ড হাওয়া। সাঁতার জানেন না মিম। এদিকে বোটের রেলিং ধরে ভয়ে ভয়ে শট দিতে হচ্ছে তাঁকে। স্মৃতিচারণ করতে গিয়ে বললেন ‘তখন জিৎদা খুব সাহায্য করেছিল। নাহলে শ্যুটিংটাই হতো না’। 


টলিউড ইন্ডাস্ট্রির ‘বন্ধুত্বপূর্ণ’ পরিবেশটাই মিমকে আকৃষ্ট করেছে কলকাতায় এসে ছবি করার ক্ষেত্রে। তবে ঢালিউড এবং টলিউডের কাজের মধ্যে কোনও পার্থক্য করতে চান না তিনি। স্পষ্ট বললেন ‘পরিচালক তাঁর দৃষ্টিভঙ্গি থেকে ছবি বানাবেন। বাকি শ্যুটিংয়ের পদ্ধতি, শিডিউল, ক্যামেরা সবই তো একইরকমের।’ টলিউডে প্রসেনজিৎ এবং ঋতুপর্ণার ভক্ত মিম। ভালোবাসেন যিশু, কোয়েল এবং শ্রাবন্তীর অভিনয়। তাঁর শেষ দেখা টলিউডের ছবি ‘পোস্ত’।

ভবিষ্যতে সুযোগ পেলে অন্যধারার ছবিতেও তিনি কাজ করতে উৎসাহী। আবার ইন্ডাস্ট্রিতে নায়িকাদের প্রতিযোগিতার কথাও মানতে চান না মিম। ‘আমার প্রতিযোগিতা আমার সঙ্গে’ জানালেন তিনি। জয়া আহসান তাঁর ‘পছন্দের অভিনেত্রী’। কিন্তু নুসরত ফারিয়ার সঙ্গে তাঁর সম্পর্ক কীরকম? ‘ফারিয়ার সঙ্গে ঘনিষ্ঠ আলাপ নেই। ওর ছবি দেখিনি কিন্তু শুনেছি ও ভালো কাজ করছে’ সরাসরি বললেন মিম। 

ট্যাগ: banglanewspaper মিম