banglanewspaper

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এবারের ঈদ যাত্রায় এখন পর্যন্ত কোন সমস্যা নেই। আগের যেকোনো সময়ের চাইতে এবারের ঈদযাত্রা এখন পর্যন্ত স্বস্তিদায়ক।

বুধবার (১৩ জুন) সকালে গাবতলী আন্তঃজেলা বাস টার্মিনালে ভিজিলেন্স টিমের কার্যক্রম পরিদর্শনে গিয়ে তিনি একথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, গত কয়েক বছরের তুলনায় এখন রাস্তার অবস্থা অনেক ভালো।

ওবায়দুল কাদের বলেন, গত বছর রাস্তা ঠিক করার বিষয়ে কথা দিয়েছিলাম। সেই অনুয়ায়ী ২৩টি ব্রিজসহ গাজীপুর চন্দ্রা ফোর লেন ওপেন করে দিয়েছি। ঢাকা-চট্রগ্রামেও এখন পর্যন্ত কোন সমস্যা নেই। যানজট থাকলে তো মালিকরাই আপত্তি করত। তারা কেউ বলছে না যানজটের কারণে ঈদ যাত্রা কোথাও বিঘ্নিত হচ্ছে।

তবে, ফেরীতে একটু সমস্যা হচ্ছে স্বীকার করে ওবায়দুল কাদের বলেন, উত্তরবঙ্গের দিকে গাড়িগুলো যথারীতি আসছে এবং যাচ্ছে। দক্ষিণে কিছুটা সমস্যা হচ্ছে বলে স্বীকার করেন ওবায়দুল কাদের। পাটুরিয়াতে প্রচণ্ড বৃষ্টিপাতের কারণে ফেরী চলাচল কিছুটা সমস্যা হচ্ছে।

এছাড়া, কোন সমস্যা রাস্তায় নেই, রেলপথে নেই, নৌ পথে নেই। সব জায়গাতেই আগের যেকোন সময়ের চাইতে এখন পর্যন্ত স্বস্তিদায়ক বলে দাবি করেন সেতুমন্ত্রী।

প্রধানমন্ত্রী রাতে বিদেশ থেকে ফিরেই জানতে চেয়েছেন রাস্তার পরিস্থিতি। যানজট হচ্ছে কি না? বৃষ্টিপাত হচ্ছে, এতে ঈদ যাত্রা বিঘ্নিত হচ্ছে কি না? আমি তাকে আশ্বস্ত করেছি, নেত্রী এবার আগের যেকোন সময়ের চাইতে রাস্তা ভাল আছে। বলেন ওবায়দুল কাদের।

তবে, ফিটনেসবিহীন গাড়ি নিয়ে চিন্তায় আছি। রাস্তায় বিকল হলে আমি কি করবো? আবার রং সাইড দিয়ে যদি গাড়ি যায় তখন অন্য গাড়িগুলো তাদের ফলো করে, এ ব্যাপারে এবার আমরা যথেষ্ট প্রস্তুত এবং সর্তক আছি। আশা করি, এবার ঈদ যাত্রা স্বস্তিদায়ক হবে।

ট্যাগ: banglanewspaper ওবায়দুল কাদের