banglanewspaper

বিএনপি কারো দয়ায় রাজনীতি করে না বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, বিএনপি জনগণ ও দেশের মানুষের শক্তিতে বিশ্বাস করে।

বুধবার (১৩ জুন) পল্টনের হোটেল অরনেটে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সুস্থতা কামনায় লেবার পার্টি আয়োজিত এক ইফতার ও দোয়া মাহফিলে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, ‘আমরা সবসময় জনগণের শক্তি নিয়েই আন্দোলনকে সফল করেছি। জনগণের শক্তি নিয়ে আমরা নির্বাচনে জিতেছি, রাষ্ট্রক্ষমতায় গিয়েছি, সরকার গঠন করেছি। কারো দয়া বা কারো নির্ভরতার রাজনীতি আমরা করি না। সুতরাং বাংলাদেশের জনগণের গায়ে একবিন্দু রক্ত থাকা পর্যন্ত দেশের স্বাধীনতা বিক্রির ষড়যন্ত্র কেউ করতে পারবে না।’

এক প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব বলেন, বেগম জিয়ার আস্থার ব্যাপার আছে। আর জেলকোডে কোথায় লেখা নেই যে কেবল সরকারি হাসপাতালেই চিকিৎসা করতে হবে। আমাদের দলের পক্ষ থেকে বলা হয়েছে, ইউনাইটেড হসপিটালে তার চিকিৎসা ব্যবস্থা করা হলে বিএনপি সব খরচ বহন করবে। তার পরিবারের পক্ষ থেকেও বলা হয়েছে, পরিবারই সব খরচ বহন করবে। তাই এখন দেরি করার অর্থই হচ্ছে, বেগম জিয়ার জীবনকে হুমকির মুখে ঠেলে দেওয়া।

‘আমরা মনে করি সরকারের শুভবুদ্ধির উদায় হবে। অবিলম্বে তাকে ইউনাইটেড হসপিটালে নিয়ে তার সুচিকিৎসার ব্যবস্থা করবে।’, বলেন মির্জা ফখরুল।

নেতাকর্মীদের প্রতি বিএনপি মহাসচিব বলেন, ‘আমাদের সামনে এখন দুঃসময়। এই দুঃসময়কে অতিক্রম করতে হলে আমাদেরকে ঐক্যবদ্ধ হতে হবে। এই সংকট শুধু বিএনপি ও বেগম জিয়া নয়, এই সংকট সমগ্র দেশ ও জাতির। আমাদের  সব অর্জন ধ্বংস হয়ে যাচ্ছে। সুতরাং আমাদের রুখে দাঁড়াতে হবে। যে ভয়ংকর দানব আমাদের বুকের ওপর চেপে বসেছে, এই দানবকে সরিয়ে আমাদেরকে বিজয় অর্জন করতে হবে।’

ট্যাগ: banglanewspaper মির্জা ফখরুল