banglanewspaper

পবিত্র ঈদুল ফিতরের নামাজের সময় কেন্দ্রীয় ঈদগাহ মাঠসহ অন্যান্য গুরুত্বপূর্ণ ঈদগাহ মাঠে নিরাপত্তার স্বার্থে ছাতা ও জায়নামাজ ছাড়া মুসল্লীদের আর কোন কিছুই এলাও করা হবে না বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া।

বৃহস্পতিবার (১৪ জুন) জাতীয় ঈদগাহ মাঠ পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা জানান।

তিনি বলেন, ‘অত্যন্ত শান্তি ও সুশৃঙ্খলভাবেই মাহে রমজান শেষ হতে যাচ্ছে। সারা দেশের কোথাও কোনো অঘটন ঘটেনি। কোথাও কোন ছিনতাইয়ের মতো কোনো কিছু হয়নি। তার একমাত্র কারণ ছিল আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নিরাপত্তা ব্যবস্থা।’

তিনি বলেন, ‘পবিত্র ঈদকে কেন্দ্র করে যাতে কোনো ধরনের অঘটন না ঘটে তার জন্য পুরো নগর জুড়ে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারিত্ব। পোষাকে ও সাদা পোষাকে সর্বত্রই পুলিশ থাকবে। শহরের গুরুত্বপূর্ণ জামায়াত ও নগর জুড়ে থাকবে সিসিটিভি ক্যামেরা।’

প্রতিটি জামায়াতে প্রবেশকালে সকল মুসল্লিদের দুটি আর্চওয়ের স্তর পার হয়ে ঈদগাহ মাঠে প্রবেশ করতে হবে। সাথে থাকবে ডগ স্কোয়াড ও দক্ষ সোয়াট বাহিনী। এক কথায় কোথাও কোন নিরাপত্তার ঘাটতি থাকবে না। প্রশিক্ষিত কর্মকর্তারা সিসিটিভি ক্যামেরা মনিটরিং করবে বলেও জানান পুলিশ কমিশনার।

ঢাকার প্রবেশ পথ ও বাহির হওয়ার পথে যাতে কোনো ধরনের যানজট সৃষ্টি না হয় তার জন্য ট্রাফিক পুলিশ দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। যাত্রীদের নিশ্চিন্তে ও সুন্দরভাবে বাড়ি গিয়ে ঈদ পালনে সহায়তা করতে প্রতিটি টার্মিনালে ভ্রাম্যমাণ আদালত রয়েছে। যাত্রীদের হয়রানি করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা থাকবে বলেও জানান তিনি।

ট্যাগ: banglanewspaper আছাদুজ্জামান মিয়া