banglanewspaper

ঈদের আগেই বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে দেশের বিভিন্ন স্থানে জেলা প্রশাসকের (ডিসি) কাছে স্মারকলিপি দিয়েছেন স্থানীয় বিএনপির নেতাকর্মীরা।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আজ বৃহস্পতিবার দেশের বিভিন্ন স্থান থেকে এই কর্মসূচির খবর পাঠিয়েছেন আমাদের প্রতিবেদক ও প্রতিনিধিরা।

শিহাব উদ্দিন বিপু, ব্রাহ্মণবাড়িয়া : খালেদা জিয়াকে ঈদের আগে মুক্তি ও উন্নত চিকিৎসা প্রদান এবং তাঁর বিরুদ্ধে দায়ের করা সব মামলা প্রত্যাহারের দাবিতে স্মারকলিপি দিয়েছে জেলা বিএনপি। আজ দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক মো. রেজওয়ানুর রহমান স্মারকলিপিটি গ্রহণ করেন। এ সময় জেলা বিএনপির সভাপতি হাফিজুর রহমান মোল্লা কচি, সাধারণ সম্পাদক জহিরুল হক খোকন, সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলামসহ জেলা বিএনপিও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বিশ্বজিৎ সাহা, নরসিংদী : আজ বেলা সাড়ে ১১টার দিকে বিএনপির যুগ্ম মহাসচিব ও জেলা বিএনপির সভাপতি খায়রুল কবির খোকনের নেতৃত্বে জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতারা জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইনের হাতে স্মারকলিপি তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি সুলতান উদ্দিন মোল্লা, মঞ্জুর এলাহী, আব্দুল বাছেদ, হারুন অর রশিদ, আকবর হোসেন, গোলাম কবির কামাল, শাহজাহান মল্লিক ও মোহসীন হোসাইন বিদ্যুৎ।

ভজন দাস, নেত্রকোনা : খালেদা জিয়ার পছন্দ অনুযায়ী বিশেষায়িত ইউনাইটেড হাসপাতালে সুচিকিৎসা প্রদান ও অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবিতে নেত্রকোনা জেলা বিএনপির উদ্যোগে দুপুর ১২টার দিকে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দেওয়া হয়।

জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য আশরাফ উদ্দিন খান ও সাধারণ সম্পাদক ড্যাব নেতা অধ্যাপক ডা. আনোয়ারুল হকের নেতৃত্বে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দেওয়ার সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি আব্দুল মান্নান তালুকদার, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট ড. আরিফা জেসমিন নাহীন, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আবু তাহের তালুকদার, যুগ্ম সম্পাদক সালাহ্উদ্দিন খান মিল্কী, যুগ্ম সম্পাদক ও জেলা যুবদলের সভাপতি মশিউর রহমান মশুসহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতারা।

মঈনউদ্দিন সুমন, মুন্সীগঞ্জ : আজ বেলা সাড়ে ১১টার দিকে মুন্সীগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আবু জাফর রাশেদের কাছে স্মারকলিপি দিয়েছে জেলা বিএনপি। স্মারকলিপিতে বলা হয়, খালেদা জিয়াকে তাঁর পছন্দ অনুযায়ী বিশেষায়িত ইউনাইটেড হাসপাতালে ভর্তি করে সুচিকিৎসার ব্যবস্থা করা হোক। সব মিথ্যা মামলা প্রত্যাহার করে ঈদুল ফিতরের আগেই তাঁকে মুক্তি দেওয়া হোক। মুন্সীগঞ্জ জেলাবাসীর এই দাবি কর্তৃপক্ষকে অবগত করবে বলে আশাবাদী তারা।

এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি শাহজাহান খান, সাংগঠনিক সম্পাদক আব্দুল কুদ্দুস ধীরন, সদর উপজেলা বিএনপির সভাপতি মহিউদ্দিন আহমেদ, জেলা যুবদলের সভাপতি সুলতান আহমেদ, শহর বিএনপির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম ও বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

শাহজাহান সিরাজ মিঠু, জয়পুরহাট : আজ দুপুরে জেলা প্রশাসক মোহাম্মদ হোসেনের কাছে স্মারকলিপির কপি হস্তান্তর করেন জেলা বিএনপির সহসভাপতি মমতাজ উদ্দিন মন্ডল, অধ্যক্ষ শামছুল হক, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাফিজুর রহমান পলাশ, যুগ্ম সম্পাদক মাসুদ রানা প্রধানসহ অন্যান্যরা।

রেজ আন উল বাশার তাপস, মেহেরপুর : কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মেহেরপুরে বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি দিয়েছে জেলা বিএনপি।

আজ সকাল সাড়ে ৯টার দিকে শহরের বোসপাড়া জেলা বিএনপির অফিসের সামনে থেকে সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সভাপতি মাসুদ অরুনের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের হয়। শহর প্রদক্ষিণ শেষে মিছিলটি একই স্থানে এসে শেষ হয়। মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে বিএনপির নেতাকর্মীরা বক্তব্য দেন। পরে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে খালেদা জিয়ার সুচিকিৎসার দাবিতে একটি স্মারকলিপি দেওয়া হয়।

 

সুত্র ঃ এন টি ভি 

ট্যাগ: banglanewspaper বিএনপি