banglanewspaper

এখন পর্যন্ত বড় কোনো সাফল্য না পেলেও পেরুর ফুটবল ঐতিহ্য বেশ সমৃদ্ধ। ১৯২৭ সালে আন্তর্জাতিক ফুটবলের সঙ্গে যুক্ত হওয়া দেশটি এ নিয়ে পাঁচবার বিশ্বকাপ খেলছে। চলমান রাশিয়া বিশ্বকাপে তারা আছে ‘সি’ গ্রুপে। তাদের গ্রুপের অন্য তিনটি দল ফ্রান্স, অস্ট্রেলিয়া ও ডেনমার্ক।

এবারের বিশ্বকাপে পেরুর শুরুটা খুব একটা ভালো হয়নি। প্রথম ম্যাচেই ডেনমার্কের কাছে হেরে বসেছে, ১-০ গোলে। তবে দশটির ফুটবলপ্রেমীদের তাদের প্রতি আশা অনেক বেশি সেটা বোঝা গেছে তাদের সমর্থকদের চাওয়া দেখে। 

পেরুর সুপার মডেল নিশু কাউটির চাওয়া, পেরুর বিশ্বকাপ জয়ের প্রয়োজন নেই। ম্যাচ না জিতলেও হবে। শুধু গোল করতে পারলেই তাঁকে খোলামেলা দেখতে পারবেন ফুটবলাররা! অবশ্য এর জন্য প্রতি ম্যাচেই গোল করতে হবে বলে জানিয়েছেন তিনি।

এ ব্যাপারে নিশু বলেন, ‘আমাদের বিশ্বকাপ জয়ের প্রয়োজন নেই। হয়তো সেমিফাইনালে যাওয়া সম্ভব হবে না। শুধু চাই গোল। আমাকে খোলামেলা দেখতে চাইলে গোল করো।’

গত শনিবার ডেনমার্কের বিপক্ষে পেরুর ম্যাচের সময় গ্যালারিতে ছিলেন সুপার মডেল নিশু । সে ম্যাচে পেরু কোনো গোলের দেখা পায়নি। তাই নিশুকেও খোলামেলা হতে হয়নি।

অবশ্য একটি পেনাল্টি পেয়েছিল পেরু, কিন্তু গোল করতে পারেননি কুয়েভা। গ্রুপ পর্বের বাকি দুটি ম্যাচে তারা ফ্রান্স ও অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে। ফুটবলারদের অনুপ্রেরণা দিতে নিশু থাকবেন গ্যালারিতে।

ট্যাগ: banglanewspaper নিশু কাউট