banglanewspaper

নিজস্ব প্রতিনিধিঃ ঈদ মানে খুশি, সকলের জন্যই কী? একটি নিম্ন-মধ্যবিত্ত পরিবারের মা-বাবাই শুধু জানে আসলে কতটুকু খুশিরবার্তা নিয়ে ঈদ তাদের নিকটে আসে । ঈদের দিনে সকলেই চায় নতুন জামা ও একটুভাল খাবার, যা এই পরিবারগুলোর মানুষদের জন্য হয়তো সবসময় সত্যি হয়ে উঠে না।

তাই নতুন ঈদের চাঁদে প্রতিটি পরিবারের মুখে হাসি ধরে রাখার সর্বাত্মক চেষ্টা করে আসছে ঈশ্বরদীতে বসবাসরত দেশের ও বিদেশের বিভিন্ন স্বনামধন্য বিশ্ববিদ্যালয় ও কলেজের অধ্যায়নরত শিক্ষার্থীদের সংগঠন রিজেনেসিস ফাউন্ডেশন । সম্পূর্ণ অরাজনৈতিক সংগঠন রিজেনেসিস ফাউন্ডেশনের সদস্যরা প্রতি বছরের ন্যায় এবছরেও গত ১৫ই জুন (২৯শে রমজান) সমাজের বিত্তবানদের সহযোগিতায় ষাটটি(৬০) অসহায় দরিদ্র পরিবারের মাঝে সেমাই-চিনি সহ বিভিন্ন খাদ্য সামগ্রী এবং বিষটি (২০) পথশিশুর মাঝে নতুন জামা বিতরণ করে ।

ঈশ্বরদী রেলওয়ে স্টেশনে ঈদ সামগ্রী বিতরণ কালে উপস্থিত ছিলেন রিজেনেসিস ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যেন রফিক্কুজ্জামান রিমন, ব্যাবস্থাপনা পরিচালক রাসেল আহমেদ, ট্রেজারার রোকনুজ্জামান ইমন সহ সকল সদস্যবৃন্দ । অনুষ্ঠানটি সার্বিক পরিচালনায় সহযোগিতা করেন পশ্চিমাঞ্চল রেলওয়ে ডি আর এম সহ ঈশ্বরদী রেলওয়ে স্টেশন কর্তীপক্ষ ।

রিজেনেসিস ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যেন রফিক্কুজ্জামান রিমন সাংবাদিকদের বলেন, “সমাজের প্রতিটি মানুষ যদি মানবিকতার দায়িত্ববোধ থেকে নিজ এলাকার এসব ছিন্নমূল মানুষদের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দেয় তাহলে আমরা খুব সহজেই সকল বৈষম্য দূর করে সুন্দর সমাজ গড়তে পারি ।” যাদের সহযোগিতায় অনুষ্ঠানটি সফল ভাবে সম্পন্ন হয়েছে তাদের সকলকে ধন্যবাদ জানিয়ে তিনি আরও বলেন, “শুধু সরকার নয় দুর্নীতি ও ক্ষুধা মক্ত দেশ বিনির্মাণে অগ্রণী ভূমিকা পালন করতে হবে প্রতিটি নাগরিককে” রিজেনেসিস ফাউন্ডেশন ২০১৭ সাল থেকে অনেক সামাজিক কাজে অংশগ্রন করে আসছে তার মধ্যে উল্লেখযোগ্য ছিল ঈশ্বরদী রেলওয়ে স্টেশনে ডাস্টবিন প্রদান , ছিন্নমূল ও পথ শিশুদের শিক্ষাদান ও স্কুল ব্যাগ সহ বিভিন্ন শিক্ষা উপকরণ প্রদান । এছাড়াও তারা সামাজিক যোগাযোগ মাধ্যমের সাহায্য বিভিন্ন সমাজ সচেতনতা মূলক কাজ করে আসছে ।

ট্যাগ: banglanewspaper ঈশ্বরদী