banglanewspaper

শরীফ আনোয়ারুল হাসান রবীন: মাগুরা পৌরসভার উন্নয়নে ২৫ কেটি টাকার নতুন প্রকল্পের বরাদ্দ পেতে ৫ কর্মদিবসে ১৬লাখ টাকা আদায়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে পৌর কর্তৃপক্ষ।

বুধবার দুপুরে পৌর মিলনায়তনে অনুষ্ঠিত এক সভায় পৌরসভার সকল স্তরের কর্মকর্তা কর্মচারিরা এ টাকা আদায়ের জন্য একযোগে কাজ করতে সম্মতি প্রকাশ করেন।

মাগুরা পৌরসভার মেয়র খুরশিদ হায়দার টুটুল জানান- ইউজিপ ৩ প্রকল্পের আওতায় আগামী অর্থ বছরে মাগুরা পৌরসভার জন্য ২৫ কোটি টাকার উন্নয়ন বরাদ্দ নির্ধারণ করা হয়েছে। কিন্তু ওই প্রকল্পের শর্ত হচ্ছে গত অর্থ বছরে হোল্ডিং ট্যাক্স আদায়ের মোট লক্ষ্যমাত্রার অন্তত ৮৫% ও পানি উন্নয়নের ট্যাক্স অন্তত ৮০% আদায় করতে হবে। 

গত বছরের হোল্ডিং ট্যাক্স ও পানি সরবরাহে  নির্ধারিত লক্ষ্যমাত্রা ছিল যথাক্রমে ৩ কোটি ২০লাখ ও ১ কোটি ২৫ লাখ টাকা। লক্ষ্যমাত্রা অনুযায়ী  আগামী ২৮ জুনের মধ্যে এ টাকা উত্তোলন করতে হবে। যার মধ্যে ইতিমধ্যে হোল্ডিং ট্যাক্স ৮২% আদায় সম্পন্ন হয়েছে। বাকি ৩% হিসেবে হোল্ডিং ট্যাক্সে কমপক্ষে ১০ লাখ ও পানি সরবরাহে ৬ লাখ টাকা ওই সময়ের মধ্যে উত্তোলন করতে হবে।

অপর দিকে পানি সরবারাহের ট্যাক্সের ৭৫% আদায় হলেও সেখানে আরও ৫% অর্থাৎ কমপক্ষে ৬ লাখ টাকা উত্তোলন করার জন্য পৌর কর্মকর্তা কর্মচারিদের নিয়ে জরুরী সভা করেছেন মেয়র টুটুল। 

মেয়র খুরশিদ হায়দার টুটুল আরও জানান- এ  ট্যাক্স সঠিক সময়ে সরকারকে বুঝিয়ে দিতে পারলেই প্রকল্পের শর্ত মোতাবেক পৌরসভার উন্নয়নে ২৫ কোটি টাকা বরাদ্দ পাওয়া সম্ভব। যা দিয়ে পৌরসভার একটি বড় অংশের রাস্তা ও ড্রেন নির্মাণসহ ব্যাপক উন্নয়ন কর্মকান্ড গ্রহণ করা সম্ভব হবে। তিনি মাগুরা শহরের উন্নয়নের জন্য সংশ্লিষ্ঠ সকলকে সঠিক সময়ে ট্যাক্স প্রদানের আহবান জানান।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পৌরসভার প্রধান প্রকৌশলী সাইফুল ইসলাম,  প্যানেল মেয়র মকবুল হোসেন মাকুল, কাউন্সিলর আশুতোষ সাহা, মীর শহিদুল ইসলাম বাবুসহ অন্যরা। 

ট্যাগ: banglanewspaper মাগুরা পৌরসভা