banglanewspaper

মনির হোসেন জীবন, নিজস্ব প্রতিনিধি: তীব্র গরম আর কাঠপোড়া রৌদ্র এর ফলে অতিষ্ঠ হয়ে উঠেছে সাধারণ মানুষজনের জীবনযাত্রা। একটু শান্তির পরশ খুঁজতে কেউ ঠান্ডা পানীয়জল পান করছে আবার কেউবা ছুটছেন গাছের ছায়াতলে। 

তবে এই তীব্র গরমে শান্তির পরশ পেতে অনেকেই ঝুঁকছেন তালের শাঁসের দিকে। দামেও সাশ্রয়ী ও সহজেই হাতের নাগালে পাওয়ার কারণে এই তীব্র গরমে তালের শাঁসের চাহিদা ব্যাপক হারে বাড়ছে। 

আর এই সুযোগে মৌসুমী ব্যবসায়ীরা সড়কের পাশে ও বিভিন্ন বাজারে তালের শাঁস বিক্রি করছে। একটি তাল বিক্রি হচ্ছে ১০ থেকে ১৫ টাকায় আর প্রতি শাঁস বিক্রি হচ্ছে ৫ টাকায়।

কয়েকজন ক্রেতার সাথে কথা বলে জানা যায়, তারা এই গরমে তালের শাঁস খাচ্ছেন এর কারন হলো কম দাম এবং সহজেই এখন পাওয়া যাচ্ছে। আর মৌসুমী ফল হিসেবে তালের শাঁস  ছোট বড় সবারই পছন্দ।

তীব্র গরমে ঈদেরছুটি শেষে কর্মস্থলে ফিরছে মানুষ।  তবে তাদের এ ফেরাতে বেগ পেতে হচ্ছে ভ্যাপসা গরম। আর গরমের এ অবস্থা থেকে মুক্তি পেতে অনেকেই যানবাহনের ভিতরেই বিভিন্ন ধরণের কোমল পানীয় পান করছ। তবে চোখে দেখার মত তালের শাঁস ও বিক্রি হচ্ছে হরহামেশা।

আবু হানিফ হিরক নামে একজনের সাথে কথা হয়। তিনি জানান, এই গরমের মধ্যে একটু শান্তি পেতে পানির বিকল্প হিসেবে তালের শাঁস খাওয়া। আর তাছাড়া মৌসুমী ফল হিসেবেও তালের শাঁস অনেক প্রিয়। গরমে সীমাহীন কষ্টের মধ্যে একটু শান্তির পরশ পেতে তাই তালের শাঁসের জুড়ি নেই।

ট্যাগ: banglanewspaper তীব্র গরম অতিষ্ঠ মানুষ তালের শাঁস