banglanewspaper

ফরহাদ খান, নড়াইল: নড়াইল সদর উপজেলার আফরা গ্রামে কেমিক্যাল মিশ্রিত ৩০ মণ আম জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার (২২ জুন) বেলা ১১টার দিকে এ আম জব্দ করা হয়। এ সময় আম ব্যবসায়ী মালেক ফারাজী (৪০) ও সোহরাব মোল্যাকে (৬০) আটক করে পুলিশ। পরে তাদের ৫০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সালমা সেলিম। 

নড়াইল সদর থানার ওসি আনোয়ার হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে শেখহাটি ইউনিয়নের আফরা গ্রামের আম ব্যবসায়ী মালেক ফারাজীর বাড়িতে অভিযান চালিয়ে কেমিক্যাল মিশ্রিত ৩০ মণ আম জব্দ করে তা জনসম্মুখে ধ্বংস করা হয়।  তারা বিভিন্ন মওসুমি ফলে বিষাক্ত কেমিক্যাল মিশিয়ে বাজারে বিক্রি করে আসছিল বলে অভিযোগ পাওয়া গেছে। 

সদর ইউএনও সালমা সেলিম জানান, মানবদেহের জন্য ক্ষতিকর কেমিক্যাল ব্যবহার করার অপরাধে দুই আম ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া জব্দকৃত আম ও এক বোতল কেমিক্যাল জনসম্মুখে ধ্বংস করা হয়। এ সময় শেখহাটী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বুলবুল আহম্মেদসহ এলাকাবাসী উপস্থিত ছিলেন।

এদিকে নড়াইলের সচেতনমহলসহ বিভিন্ন পেশার মানুষ বলেন, আমের বিভিন্ন আড়তসহ ব্যবসায়ীদের মাঝে এ ধরনের অভিযান চালানো প্রয়োজন। পাশাপাশি সবার মাঝে ব্যাপক জনসচেতনতা সৃষ্টি করতে হবে। 
 

ট্যাগ: banglanewspaper নড়াইল