banglanewspaper

লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি: নড়াইলের লোহাগড়ায় ঈদুল ফিতর উপলক্ষে দুস্থ্যদের মাঝে বিতরণের জন্য বরাদ্দকৃত ভিজিএফের প্রায় ১ হাজার ১৫০ কেজি চাল জব্দ করেছে প্রশাসন। এ ঘটনায় লোহাগড়া থানায় মামলা দায়ের করা হয়েছে ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উপজেলার শালনগর ইউনিয়নে  ঈদুল ফিতর উপলক্ষে বরাদ্দকৃত ভিজিএফের চালের মধ্য থেকে প্রায় ১ হাজার ১৫০ কেজি চাল বিতরণ না করে আত্মসাত করার জন্য মন্ডলবাগ বাজারের সাজ্জাত খান নামক এক চাল ব্যবসায়ির দোকান ঘরে রাখা হয়। গোপন অভিযোগের ভিত্তিতে গত বৃহস্পতিবার (২১ জুন) সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মুকুল কুমার মৈত্র, সহকারী কমিশনার (ভূমি) এম.এম. আরাফাত হোসেন ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সৈয়দ আজিম উদ্দিন অভিযান চালিয়ে এ চাল জব্দ করেন এবং দোকানঘরটি সিলগালা করে দেন । এ ঘটনায় পিআই্ও সৈয়দ আজিম উদ্দিন বাদী হয়ে সাজ্জাত খানকে আসামী করে লোহাগড়া থানায় একটি মামলা দায়ের করেন।

মামলার বাদি ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সৈয়দ আজিম উদ্দিন বলেন, প্রায় ১ হাজার ১৫০ কেজি চাল জব্দ করা হয়েছে। ধারনা করা হচ্ছে এই জব্দকৃত চাল সরকারের পক্ষ থেকে ঈদুল ফিতর উপলক্ষে দুস্থ্যদের মাঝে বিতরণের জন্য বরাদ্দকৃত ভিজিএফের চাল। জব্দ কৃত চালের মধ্যে ১৬ বস্তা ইনটেক এবং ৬ থেকে ৭ বস্তা চাউল খোলা ছিল। পরে দোকানটি সিলগালা করে দেওয়া হয়।

এ বিষয়ে উপজেলার শালনগর ইউনিয়নের চেয়ারম্যান খান তছরুল আলম বলেন, যে চাল জব্দ করা হয়েছে আমার জানা মতে সেগুলি ভিজিএফএর চাল না। তবে জি.আর বা অন্য কোন সরকারি চাল হতে পারে।  

ট্যাগ: banglanewspaper লোহাগড়া