banglanewspaper

ডেস্ক রিপোর্ট: গাইবান্ধা, রংপুর, নাটোর, গোপালগঞ্জ ও সিরাজগঞ্জে সড়ক দুর্ঘটনায় ২৮ জন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন অর্ধশতাধিক।

শনিবার ভোরে গাইবান্ধার পলাশবাড়ীতে যাত্রীবাহী বাস উল্টে ১৬ জন এবং শুক্রবার দিবাগত রাতে তারাগঞ্জে বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ছয়জন নিহত হয়েছেন। এ ছাড়া আরও তিন জেলায় ছয়জন নিহত হয়েছেন। তবে তাৎক্ষণিক নিহতদের নাম-পরিচয় জানা যায়নি।

গাইবান্ধা : ঢাকা-রংপুর মহাসড়কের গাইবান্ধার পলাশবাড়ী উপজেলায় ঢাকা থেকে সৈয়দপুরগামী একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে ১৬ যাত্রী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন কমপক্ষে ৩০ জন।

পলাশবাড়ী থানার ওসি মাহমুদুল আলম জানান, ভোরে পলাশবাড়ীর মহেশপুর এলাকায় ঢাকা-রংপুর মহাসড়কে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে এ হতাহতের ঘটনা ঘটে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিটের সদস্যরা ঘটনাস্থল থেকে ১৬ জনের মরদেহ উদ্ধার করেছেন। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ৩০ জন। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানান ওসি।

রংপুর : রংপুরের তারাগঞ্জ উপজেলায় শুক্রবার দিবাগত রাতে বালুবোঝাই ট্রাক ও বাস সংঘর্ষে ছয়জন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন অন্তত পাঁচজন।

তারাগঞ্জ থানার ওসি আবদুল বাকি জানান, দিনাজপুর থেকে ঢাকাগামী যাত্রীবাহী একটি বিআরটিসির দ্বিতল বাসের চাকা নষ্ট হলে শলেয়াশাহ বাজার এলাকায় দাঁড়িয়ে মেরামতের কাজ করছিল। এ সময় পেছন থেকে একটি বালুবোঝাই ট্রাক ধাক্কা দেয় বাসটিকে। এতে ঘটনাস্থলে ছয় বাসযাত্রী নিহত হন।

এতে আহত হয়েছেন পাঁচজন। আহতদের স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে বলে জানান ওসি আবদুল বাকি।

নাটোর : নাটোরে ট্রাকচাপায় দুই অটোরিকশা আরোহী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুজন।

শনিবার সকাল সাড়ে ৬টার দিকে উপজেলার আলাইপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- নলডাঙ্গা উপজেলার পূর্ব সোনাপাতিল এলাকার সুদিস্মা দেবনাথ ও তার প্রতিবেশী কানাই চন্দ্র। আহতরা হলেন- সুদিস্মা দেবনাথের স্বামী মঙ্গল দেবনাথ ও মেয়ে আঁখি দেবনাথ।

নাটোর সদর থানার এসআই রুবেল হোসেন জানান, সকালে মঙ্গল দেবনাথ তার স্ত্রী ও মেয়েকে হরিশপুরের মিশন হাসপাতালে দেখতে প্রতিবেশী কানাইকে নিয়ে স্টেশনবাজারে আসেন। সেখান থেকে হরিশপুরের মিশন হাসপাতালে যাওয়ার পথে আলাইপুর এলাকায় পৌঁছলে অটোরিকশাকে পেছন থেকে বালুবোঝাই একটি ট্রাক ধাক্কা দেয়।

এতে ঘটনাস্থলেই দুজন নিহত ও দুজন আহত হন। ফায়ার সার্ভিস আহতদের উদ্ধার করে নাটোর সদর হাসপাতালে ভর্তি করেছে।

গোপালগঞ্জ : জেলায় সড়ক দুর্ঘটনা দুজন নিহত হয়েছেন। আহত হয়েছেন ২০ জন। শনিবার সকাল সাড়ে ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

গোপালগঞ্জ সদর থানার ওসি মনিরুল ইসলাম জানান, টুঙ্গিপাড়া থেকে ছেড়ে আসা গোপালগঞ্জগামী একটি লোকালবাস ঘোনাপাড়া মোড়ে নিয়ন্ত্রণ হারিয়ে স্ট্যান্ডে দাঁড়িয়ে থাকা রিকশা, ভ্যান, থ্রিহুইলারকে ধাক্কা দিয়ে ট্রাফিক আইল্যান্ডে গিয়ে সজোরে ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই বাসচাপায় দুজন নিহত হন এবং আহত হন অন্তত ২০ জন। আহতদের গোপালগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ছাড়া সিরাজগঞ্জে রায়পুরে সড়ক দুর্ঘটনায় দুজন নিহত হয়েছেন।

ট্যাগ: সড়ক দুর্ঘটনা