banglanewspaper

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, ‘গাড়িচাপায় পথচারীর মৃত্যুর ঘটনায় এমপিপুত্র সাবাব চৌধুরী গাড়িটি চালাচ্ছিলেন কী না এ মূহুর্তে বিষয়টি সুনিশ্চিত বলা যাচ্ছে না। এমপির ছেলে হোক আর এমপি হোক, কেউই আইনের ঊর্ধ্বে নয়। অপরাধে জড়িত থাকলে আমরা কাউকে ছাড় দেই না।’

শুক্রবার (২২ জুন) সন্ধ্যায় গুলশানের আমারি হোটেলে সেভ অ্যান্ড সার্ভ ফাউন্ডেশন আয়োজিত একটি সেমিনার শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

তিনি আরও বলেন, ‘গাড়ি কে চালাচ্ছিল এটি প্রমাণিত হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এরপরেও সুনিশ্চিতভাবে বলতে গেলে তদন্তের প্রয়োজন আছে। তদন্ত চলছে।’

মঙ্গলবার (১৯ জুন) রাত ১০টার দিকে রাজধানীর মহাখালীতে নোয়াখালী-৪ আসনের এমপি একরামুল করিম চৌধুরীর স্ত্রীর গাড়ির ধাক্কায় সেলিম ভুঁইয়া নামের এক ব্যক্তি নিহত হন।

অভিযোগ ওঠে, ঘটনার সময় এমপির ছেলে শাবাব চৌধুরী গাড়ি চালাচ্ছিলেন। তবে পরিবারের পক্ষ থেকে তা অস্বীকার করা হয়েছে। এমপি একরামুল করিম চৌধুরীর দাবি— দুর্ঘটনার সময় তার ছেলে গাড়িতে ছিলেন না। তাদের গাড়িচালক গাড়ি চালাচ্ছিলেন।

পুলিশের মিরপুর বিভাগের উপ-কমিশনার মাসুদ আহমেদ সাংবাদিকদের বলেন, ‘দুর্ঘটনার সময় কে গাড়ি চালাচ্ছিল তা নিশ্চিত হওয়া যায়নি। গাড়িটিও জব্দ করা যায়নি। এ ঘটনায় অজ্ঞাতপরিচয় আসামির বিরুদ্ধে সড়ক দুর্ঘটনার মামলা হয়েছে। ঘটনাটি পুলিশ তদন্ত করে দেখছে।’

এদিকে ৩০ লাখ টাকায় এ ঘটনা সমঝোতার প্রস্তাব দেওয়ার অভিযোগ ওঠেছে নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীর বিরুদ্ধে।

নিহত সেলিম ব্যাপারী যে কোম্পানির হয়ে গাড়ি চালাতেন, সেই কোম্পানির মালিক পরিবারের পক্ষ থেকে ৩০ লাখ টাকার অঙ্কের প্রস্তাব দেন।

ট্যাগ: banglanewspaper স্বরাষ্ট্রমন্ত্রী