banglanewspaper

নাটোর প্রতিনিধি: দীর্ঘদিন থেকে নাটোর সরকারি বয়েজ হাই স্কুল গেটে দীর্ঘ জলাবদ্ধতা দূর না করায় বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা রোববার সকালে স্কুলের পাশের নাটোর-রাজশাহী  মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। পরে পুলিশ ও জেলা প্রশাসনের পক্ষ থেকে জলাবদ্ধতা দূর করায় প্রতিশ্রতি দিলে অবরোধ তুলে নেয় বিক্ষোভকারীরা।

নাটোর সরকারি বয়েজ হাই স্কুলের শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা জানায়, ড্রেনেজ ব্যবস্থা ভাল না থাকায় দীর্ঘদিন থেকে স্কুল গেটের ভিতরে ও বাহিরে জলাবদ্ধ হয়ে আছে জুতা স্যান্ডেল পরে কোন ছাত্র শিক্ষক বা অভিভাবক কারো পক্ষে পায়ে হেঁটে স্কুলে প্রবেশ করা সম্ভব হচ্ছে না। বিষয়টি নাটোর পৌরসভার মেয়র ও জেলা প্রশাসনকে বার বার জাানিয়েও কোন প্রতিকার পাওয়া যায়নি। শনিবার রোজার ছুটির পর স্কুল খুললে একই অবস্থা দেখতে পেয়ে শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের মধ্যে ক্ষোভ ছড়িয়ে পড়ে।

রোববার সকালে মর্নিং শিফটের ক্লাস শুরুর সকাল সাড়ে ৯টার দিকে স্কুল থেকে বেড়িয়ে শত শত শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা স্কুলের পাশের নাটোর-রাজশাহী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে।

পরে পুলিশ ও জেলা প্রশাসনের পক্ষ থেকে জলাবদ্ধতা দূর করায় প্রতিশ্রতি দিলে অবরোধ তুলে নেয় বিক্ষোভকারীরা। তবে দ্রুত এই সমস্যার সমাধান না হলে আবরো বড় ধরনের বিক্ষোভের ঘোষনা দিয়েছে আন্দোলনকারী শিক্ষার্থীরা।

এ ব্যাপারে জানতে চাইলে প্রধান শিক্ষক আমজাদ হোসেন জলাবদ্ধতার কারনে ছাত্র শিক্ষক সকলের সমস্যার কথা স্বীকার করে বলেন, এ বিষয়ে নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলির সাথে তার কথা হয়েছে, খুব দ্রুত তিনি জলাবদ্ধতা দূর করায় কার্যকর উদ্যোগ গ্রহন করবেন। 

ট্যাগ: banglanewspaper নাটোর বয়েজ স্কুল