banglanewspaper

আলফাজ সরকার আকাশ, শ্রীপুর (গাজীপুর) : গাজীপুরের শ্রীপুর পৌর এলাকার মাওনা চৌরাস্তার একটি দোতলা বাড়ীতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে আব্দুর রহমান (৩০) নামে এক ব্যক্তিকে আটক করেছে কাউন্টার টেরিরিজমের একটি দল। এসময় তার ঘর থেকে ৩টি পিস্তল ও ৪টি বোমা উদ্ধার করা হয় বলে বাড়ির মালিক জানায়। পরে ঢাকা থেকে বোম ডিসপোজাল ইউনিটের একটি দল এসে ওই ৪টি বোমা নিস্ক্রীয় করে। আটক আব্দুর রহমান পঞ্চগড় জেলার দেবীগঞ্জ থানা জাকিয়াপাড়া গ্রামের মো: হোসেন আলীর ছেলে।

অপরদিকে, ওই বাড়ীতে স্ত্রী পরিচয়ে থাকা শামসুন্নাহার (২৮) কে শ্রীপুর থানা পুলিশ আটক করে নিয়ে যায়। শামসুন্নাহার পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলার কালীগঞ্জ গ্রামের মো: ফজলুল হকের মেয়ে। 

বাড়ীর মালিক অবসরপ্রাপ্ত পুলিশের হাবিলদার রফিকুল ইসলাম জানান, রবিবার ভোর আনুমানিক ৪টায় অতিরিক্ত পুলিশ সুপার পরিচয়ে তার মুঠোফোনে ফোন দিয়ে বাসার নিচে নামতে বলে। নিচে আসলে বাসার নিচ তলার ঘর তল্লাশী করার কথা বলে তাকে বাসায় (উপরে দোতলায়) চলে যেতে বলে। প্রায় ঘন্টা খানেক তল্লাশী শেষে সকাল ৫টায় আবার তাকে বাসা থেকে ডেকে নিয়ে নিচ তলার ভাড়াটিয়া আব্দুর রহমানকে আটক করার কথা জানায় এবং তার ঘর থেকে ৩টি পিস্তল ও ৪টি বোমা পাওয়ার কথা জানিয়ে তকে নিয়ে বের হয়ে যায়। তবে পুলিশ তাকে একটি পিস্তল দেখিয়েছে এবং বোমাগুলো ভাড়াটিয়ার ঘরের ভেতর রেখে গেছেন বলে জানান। ঢাকা থেকে একদল পুলিশ এসে বোমা নিষ্ক্রিয় করবেন বলেও পুলিশের ওই কর্মকর্তা তাকে বলেন। তিনি আরো জানান, পেশায় প্রাইভেটকার চালক আব্দুর রহমান স্ত্রী পরিচয়ে শামসুন্নাহারকে নিয়ে দুই মাস আগে সাড়ে তিন হাজার টাকায় তার নিচ তলার একটি ঘর ভাড়া নিয়ে বসবাস করে আসছে। তবে স্থানীয় কোন রেন্ট-এ কার থেকে এবং কার প্রাইভেটকার ভাড়া নিয়ে চালাতো তা তিনি জানাতে পারেননি। 

কাউন্টার টেরিরিজম ইউনিটের অতিরিক্ত পুলিশ সুপার আহসান হাবীব, ডিএমপি বোমা ডিসপোজাল ইউনিট পরিদর্শক মুমিন খান, বোম ডিসপোজাল ইউনিটের এডিশনাল ডেপুটি পুলিশ কমিশনার রহমত উল্লাহ চৌধুরীর নেতৃত্বে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা বেলা সাড়ে ১১টার দিকে ওই বাড়িতে প্রবেশ করে কার্যক্রম শুরু করে। এছাড়াও গাজীপুরের কালিয়াকৈর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার শাহিদুল ইসলাম, শ্রীপুর থানার ওসি আসাদুজ্জামান, পরিদর্শক (অপারেশন) মো. হেলাল উদ্দিন ঘটনাস্থলে আসেন। পরে ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-২ ওই এলাকার লাইনের বিদ্যুৎ সরবরাহ্ বন্ধ করে দেয়। ফায়ার সার্ভিস ঘটনাস্থলে উপস্থিত হয়ে মাইকিং করে এলাকাবাসীদের নিরাপদ আশ্রয়ে চলে যাওয়ার জন্য নির্দেশ দিতে দেয়। বেলা দুইটা দিকে প্রথম একটি বোমা ও পর্যায়ক্রমে আরো ৩টিসহ মোট ৪টি বোমার বিস্ফোরণ ঘটিয়ে তা নিস্ক্রীয় করা হয়। বেলা পৌনে তিনটার দিকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অভিযান সমাপ্ত করে ঘোষনা করে ঘটনাস্থল ত্যাগ করে। এব্যাপারে অভিযানে থাকা বিভিন্ন দপ্তরের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের কাছে জানতে চাওয়া হলে তারা গাজীপুর পুলিশ সুপার কার্যালয় থেকে সংবাদ সম্মেলনের মাধ্যমে জানানো হবে বলে জানিয়েছে। 
 

ট্যাগ: banglanewspaper শ্রীপুর