banglanewspaper

মো. মোজাম্মেল ভূইয়া, আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া): আখাউড়ায় গত রোববার বিকালে নগদ ১৩ লাখ টাকাসহ ইমরান মিয়া (২৫), বিকাশ এজেন্ট কর্মচারি মোজাম্মেল হোসেন (৩৫) ও শরীফুল ইসলাম (৩০) নামে ৩ ছিনতাইকারীকে হাতেনাতে আটক করেছে পুলিশ। ছুরিকাঘাতে আহত হয়েছেন জুবায়ের হোসেন (৩৬) নামে এক বিকাশ এজেন্ট কর্মচারী।

পুলিশ জানায়, কসবা উপজেলার সৈয়দাবাদ বাজারের মের্সাস খান ট্রের্ডাস নামক এক বিকাশ এজেন্ট প্রতিদিন আখাউড়া উপজেলার বিভিন্ন স্থানের বিকাশ এজেন্টগুলোতে নগদ টাকা সরবরাহ করে। এই ‘খান ট্রেডার্সের একটি শাখা অফিসও আখাউড়া পৌর এলাকায় রয়েছে।

প্রতিদিনের মত রোববার দুপুর ১২টায় আখাউড়া উপজেলার বিকাশ এজেন্টগুলোতে সরবরাহ করতে বিকাশ এজেন্ট কর্মচারী শরীফুল ইসলাম ব্যাংক থেকে ১৫ লাখ টাকা উঠিয়ে ২ লাখ টাকা সরবরাহের পর আনোয়ারপুর সড়কে ছিনতাইকারীদের কবলে পড়ে। ছিনতাইকারীরা বিকাশ এজেন্টের ১৩ লাখ টাকা ছিনতাই করে নিয়ে যায়।

তাৎক্ষনিক ঘটনার খবর পেয়ে আখাউড়া থানার ওসি তদন্ত মোহাম্মদ আরিফুল আমিনসহ একদল পুলিশ আনোয়ারপুর গ্রামে অভিযান চালিয়ে প্রথমে ৮ লাখ টাকার ব্যাগসহ ইমরান মিয়া নামে এক ছিনতাইকারীকে আটক করে। তার স্বীকারোক্তি অনুযায়ী এই ছিনতাইকারী চক্রের সদস্য মোজাম্মেল হোসেন ও শরীফুল ইসলাম কে আটক করে।

পরে তাদের স্বিকারোক্তি অনুযায়ী আখাউড়া লাল বাজারের একটি কাপড়ের দোকান থেকে পুলিশ নগদ আরো ৫ লাখ টাকা উদ্ধার করে। ঘটনার শুরুতে ছিনতাইকারীদের ছুড়িকাঘাতে জুবায়ের হোসেন নামে এক বিকাশ এজেন্ট কর্মচারী আহত হয়েছে। তাকে আখাউড়া হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

মের্সাস খান ট্রেডার্সের মালিক নাজমুল আলম খান বেদন জানায়, যাদেরকে বিশ্বাস করেছিলাম তারাই এই ঘটনা ঘটিয়েছে। তিনি আরো বলেছেন, নানা অনিয়মের কারণে শরীফুল ইসলাম ও মোজাম্মেলকে আগামী মাসেই চাকুরীচ্যুত করার কথা ছিল, তারা তা টের পেয়ে এই অপকর্ম করেছে বলে তিনি ধারণা করছেন।

এ ব্যপারে আখাউড়া থানার ওসি তদন্ত মোহাম্মদ আরিফুল আমিন বলেছেন, ছিনতাইকৃত পুরো ১৩ লাখ টাকা উদ্ধার করেছে পুলিশ। ৩ ছিনতাইকারীর বিরুদ্ধে থানায় দ্রুত বিচার আইনে মামলা হয়েছে বলেও তিনি জানান।

তিনি আরো বলেছেন, বিকাশ এজেন্ট কর্মচারী শরীফুল ইসলাম তার কয়েকজন লোক ছিনতাইয়ের ঘটনা ঘটিয়ে বিকাশ এজেন্টের অর্থ আত্মসাত করার গভীর যড়যন্ত্র করেছিল কিন্তু পুলিশ তাদের চালাকী ধরে ফেলেছে। শরীফুল ইসলাম ব্যাংক থেকে বের হয়েই তার সহযোগী আরেক বিকাশ কর্মচারী মোজাম্মেলের হাতে ৫ লাখ টাকা রেখে আসে। পরে ৮ লাখ টাকার ব্যাগ নিয়ে ছিনতাইয়ের ঘটনা ঘটনানো হয়।

ট্যাগ: Banglanewspaper আখাউড়া টাকা ছিনতাই